• মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৫:৪৯ অপরাহ্ন

রাঙামাটির ঝুলন্ত সেতু পানির নিচে তলিয়ে গেছে

আপডেটঃ : শনিবার, ২০ জুলাই, ২০১৯

বিশেষ প্রতিনিধি :

কয়দিনের টানা ভারী বর্ষণের ফলে এবং পাহাড় থেকে নেমে আসা উজানের ঢলের কারণে রাঙ্গামাটির পর্যটন কমপ্লেক্সের ঝুলন্ত সেতুটি কাপ্তাই হ্রদের পানিতে তলিয়ে গেছে। ফলে পর্যটকদের জন্য ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে সেতুটি। দুর্ঘটনা এড়াতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সেতুটির উপর দিয়ে পর্যটকদের চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে।

 

রাঙামাটি পর্যটন কমপ্লেক্সের ব্যবস্থাপক সৃজন বিকাশ বড়ুয়া জানান, টানা বৃষ্টি এবং পাহাড় থেকে নেমে আসা উজানের ঢলের কারণে কাপ্তাই হ্রদের পানি এখন বিপৎসীমার উপরে রয়েছে। পাশাপাশি হৃদের পানি বৃদ্ধি পাওয়ায় রাঙ্গামাটি পর্যটন কমপ্লেক্সের ঝুলন্ত সেতুটির পাটাতন পানির নিচে ডুবে গেছে। তাই নিরাপত্তার স্বার্থে সেতুর উপর দিয়ে পর্যটকদের চলাচলে সাময়িক নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। যা পানি কমে গেলে তুলে নেওয়া হবে।

প্রসঙ্গত, রাঙ্গামাটিতে ঘুরতে আসা পর্যটকদের কাছে এর সৌন্দর্য্য আরও আকর্ষণীয় করে তুলতে ১৯৮৬ সালে দুই পাহাড়ের মাঝখানে সংযোগ হিসেবে কাপ্তাই হ্রদের ওপর এই ঝুলন্ত সেতুটি নির্মান করা হয়। সেতুটির দৈর্ঘ ৩৩৫ ফুট।

সেতুটি নির্মানের পর রাঙ্গামাটির সৌন্দর্য্য ও গুরুত্ব কয়েকগুন বৃদ্ধি পেয়েছে। শুধু এই ঝুলন্ত সেতুটি দেখার জন্য প্রতিদিন দেশি-বিদেশি কয়েকশ পর্যটক এখানে ভিড় করেন। কর্তৃপক্ষ কোটি কোটি টাকাও আয় করে এখান থেকে। তারপরও প্রত্যেক বছর বর্ষা মৌসুমে এটি তলিয়ে যাওয়ার ঘটনা ঘটে।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…