• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:১৯ পূর্বাহ্ন

চাঁদপুরের দ্রব্যমূল্যের নিয়ন্ত্রণে মাঠে জেলা প্রশাসক

আপডেটঃ : বৃহস্পতিবার, ৯ মে, ২০১৯

চাঁদপুর প্রতিনিধি :

চাঁদপুরে পবিত্র রমজানে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দামের উর্দ্ধগতি নিয়ন্ত্রণ ও ভেজাল পণ্য বিক্রি রোধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করলেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান।

৯ মে বৃহস্পতিবার বিকালে শহরের ব্যস্ততম পালবাজারে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে  উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুল্লা আল মাহমুদ জামান,চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা,সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান সহ সঙ্গীয় পুলিশ ফোর্স।

এ বিষয়ে জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান জানান,আমাদের কাছে খবর ছিলো রমজান উপলক্ষে শহরের কিছু বাজারে অসাধু ব্যবসায়ীরা মাংসের দাম বাড়িয়ে দিয়েছে।

সেই সাথে বাজারগুলোতে পঁচা খেজুর ও ফরমালিন মিশ্রিত মাছসহ শাক-সবজি ও ফলমূল বিক্রি হচ্ছে। এছাড়াও মুদি দোকানে কিছু লুভি ব্যবসায়ী মেয়াদ উর্ত্তীর্ণ পণ্য বিক্রি করছে।

যেজন্য আমরা রমজানে দ্রব্যমূল্যের দামের ঊর্ধ্বগতি রোধ ও ভেজাল দ্রব্য প্রতিরোধে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছি।তিনি আরো জানান,আজকের অভিযানে নানা অনিয়ম থাকায় পাল বাজারের ১ ব্যবসায়ীর দোকান থেকে ২০ কেজি পঁচা খেজুর জব্দ করা হয়।

সেই সাথে ওই পঁচা খেজুর বিক্রেতাকে মোবাইল কোর্টের মাধ্যমে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। অসাধু ব্যবসায়ীদের প্রতিরোধ এবং মানুষকে সচেতন করার জন্য আমাদের এ ধরনের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।

এদিকে জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খানকে বাজার মনিটরিংয়ে উপস্থিত হয়ে অসাধু ব্যবসায়ীদের শাস্তি দেওয়ার ঘটনায় তাকে স্বাগত জানাতে দেখা গেছে চাঁদপুরবাসী । শহরের অন্যান্য বাজারগুলোতেও তিনি এভাবে বাজার মনিটরিংয়ে নিজে উপস্থিত হবেন এমনটাই আশা করছে চাঁদপুরের সচেতন মহল।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…