• শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:৪১ পূর্বাহ্ন

মতিউর রহমানকে গ্রেফতারের দাবীতে চাঁদপুরে মানববন্ধন

আপডেটঃ : বুধবার, ৫ এপ্রিল, ২০২৩

 

চাঁদপুর প্রতিনিধি:
স্বাধীনতা দিবসে কটুক্তি, হলুদ সাংবাদিকতা ও Child exploitation (শিশু শোষণ) এর অপরাধে মতিউর রহমানকে গ্রেফতার ও প্রথম আলোর নিবন্ধন বাতিলের দাবীতে চাঁদপুরে মানববন্ধন করেছে। গতকাল মঙ্গলবার দুপুরে শহরের শপথ চত্তরে এলাকায় এ মানববন্ধন করে চাঁদপুর জেলার সচেতন শিক্ষার্থীরা।

চাঁদপুর জেলার সচেতন শিক্ষার্থীদের মানববন্ধনে একাত্মতা পোষণ করে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা ছাত্রলীগের সভাপতি মো. জহির উদ্দিন মিজি, সাধারণ সম্পাদক মো. সাদ্দাম হোসেন খান, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক আল হেলাল ইনু, শহর ছাত্রলীগের আহ্বায়ক ইউসুফ গাজী মুন্না, যুগ্ম-আহ্বায়ক মো. আরিফুল ইসলাম, আশেকে রাসুল জাওয়াদ, চাঁদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি মো. সোহেল হোসাইন, সাধারণ সম্পাদক মো. সাইফ হোসাইন প্রমুখ।

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি সোলাইমান রাজু, সহ-সভাপতি ইমরান খান শাওন, মো. সোহান ভূঁইয়া, ইসমাইল, ছাত্র রাজু, রাকিব, কাকন গাজী, কাদির, মোস্তফা, সানি, হৃদয়সহ আরো অনেকে।

মানববন্ধনে বক্তারা বলেন, একটি ছোট্ট শিশুকে মাত্র ১০ টাকা হাতে তুলে দিয়ে সম্পূর্ণ একটি মিথ্যা গল্প সাজিয়ে আরেকটা গল্প বানানোর চেষ্টা করেছে প্রথম আলো। কিন্তু সচেতন মানুষদের প্রতিবাদ-প্রতিরোধের মুখে সেই মিথ্যাটি আর প্রতিষ্ঠিত করতে পারেনি প্রথম আলো। ১৯৭২ থেকে ৭৫ সালের পুরো সময় ধরে- এ ধরনের অপপ্রচারের মাধ্যমে ১৫ আগস্টের ক্ষেত্র প্রস্তুত করেছিল সাম্রাজ্যবাদের এদেশিয় দালাল গং। মিথ্যা গুজব চালিয়ে রাষ্ট্রের বিরুদ্ধে অপপ্রচার করা অবশ্যই অপরাধ। কিন্তু তার চেয়েও বড় অপরাধ ‘child exploitation’ বা শিশু শোষণ। দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব নিয়ে একটি শিশুকে দিয়ে পরিকল্পিতভাবে বিতর্কিত কথা বলানো রাষ্ট্রদ্রোহিতার আইনেও পড়ে। আমরা প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানকে গ্রেফতার ও প্রথম আলোর নিবন্ধন বাতিলের দাবীতে জানাই।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…