• সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৩:২২ পূর্বাহ্ন

যাত্রী চালক ও পথচারী সচেতন হলেই সড়ক দূর্ঘটনা রোধ করা সম্ভব : সুলতানা খানম

আপডেটঃ : শনিবার, ২৩ অক্টোবর, ২০২১

জিসান আহমেদ নান্নু,কচুয়া ॥
‘গতিসীমা মেনে চলি, সড়ক দূর্ঘটনা রোধ করি’ এই স্লোগানে ২২ অক্টোবর সারা দেশের ন্যায় চাঁদপুরের কচুয়ায় জাতীয় নিরাপদ সড়ক চাই (নিসচা) দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে গতকাল শুক্রবার নিরাপদ সড়ক চাই কচুয়া উপজেলা শাখার উদ্যোগে কচুয়ার চৌমুহনী বাজারে আলোচনা সভা,বর্ণাঢ্য র‌্যালি ও লিফলেট বিতরণ করা হয়।
সংগঠনের সভাপতি সাংবাদিক জিসান আহমেদ নান্নু’র সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মুক্তার মজুমদার ও ছাত্রলীগ নেতা শরীফ হোসেনের যৌথ পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান সুলতানা খানম। এসময় তিনি বলেন, মানুষকে সচেতন ও সড়কের মরক থেকে মানুষকে বাঁচাতে নিরাপদ সড়ক আন্দোলনের বিকল্প নেই বলে আমি মনে প্রানে বিশ^াস করি। কচুয়ায় এ সংগঠনটি নি:স্বার্থ ভাবে কাজ করে যাওয়ায় আমি সবাইকে অভিনন্দন জানাই। তিনি আরো বলেন, কাউকে দোষারোপ করে নয়, বরং যাত্রী চালক ও পথচারীরা সচেতন হলেই যেকোনো দূর্ঘটনা থেকে রোধ করা সম্ভব। চালকদের উদ্দেশ্যে তিনি বলেন, তারাহুড়া করা গাড়ি চালাবেন না। নিজেই সচেতন হোন এবং অন্যকে সচেতন করুন।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, কচুয়া উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো. শাহজালাল প্রধান জালাল, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোফাচ্ছেল হোসেন খান, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর আলম, ইউপি সদস্য আবুল হোসেন।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সংগঠনের সহ-সভাপতি সমীর চন্দ্র রায়, যুগ্ন সাধারণ সম্পাদক আমির হোসেন, সদস্য সাইফুল ইসলাম সুমন প্রমুখ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কাদলা ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক মো. ছফি উল্যাহ সফি,যুগ্ন আহ্বায়ক কামাল হোসেন মজুমদার,নারায়ণপুর পৌরসভা স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র যুগ্ন আহ্বায়ক ওসমান গনি পাটওয়ারী,চৌমুহনী বাজারের আবু মার্কেটের পরিচালক আবুল হোসে আবু,উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কমিটির সদস্য মনির খান,সংগঠনের অর্থ বিষয়ক সম্পাদক মো. ইমাম হোসাইন,প্রচার সম্পাদক ইসমাইল হোসেন বিপ্লব,রায়হান মিয়া,দূর্ঘটনা অনুসন্ধান বিষয়ক সম্পাদক মাসুদ রানা,সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক জিসান আহমেদ,সদস্য জামাল হোসেন,আলহাজ¦ নবীর হোসেন,সবুজ হোসেন ফরাজী,শামীম আহমেদ,শান্তু ধর প্রমুখ।পরে চৌমুহনী বাজারের বিভিন্ন চালক ও পথচারীদের সচেতনতার লক্ষ্যে লিফলেট বিতরণ করা হয়।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…