• শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ০৪:২১ পূর্বাহ্ন

ফরিদগঞ্জে আওয়ামীলীগের বর্ধিত সভার মঞ্চ ভাংচুর

আপডেটঃ : সোমবার, ১৮ অক্টোবর, ২০২১

গাজী মমিন, ফরিদগঞ্জ:
ফরিদগঞ্জ উপজেলা আওয়ামীলীগের ধারাবাহিত ঘোষিত বর্ধিত সভা পন্ড। অন্যদিনের ন্যায় ১৭ অক্টোবর রবিবার উপজেলার গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়ন আওয়ামীলীগের তৃণমূলের বর্ধিত সভার সকল প্রস্তুতি ছিল। আগের রাতেই কে বা কারা সভার জন্য নির্মিত প্যান্ডেল ভেঙ্গে ফেলেছে। উদ্ধুব্ধু পরিস্থিতিতে উপজেলা আওয়ামীলীগ বর্ধিত সভা স্থগিত করতে বাধ্য হয়। ধারনা করা হচ্ছে, আগের দিনের ৯নং ইউনিয়ণের বর্ধিত সভায় হট্টগল ও অভ্যন্তরিন গ্রুপিং এর কারণে এই ঘটনা ঘটেছে।
জানা গেছে, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে রোববার (১৭ অক্টোবর) চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়ন আওয়ামীলীগের তৃণমুলের বর্ধিত সভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এই সভা উপলক্ষে হাসা আলআমিন মাদ্রাসার পাশের একটি মাঠে প্যাণ্ডেল করে ইউনিয়ন আওয়ামীলীগ। রোববার সকালে ইউনিয়ন আওয়ামীলীগ ও মনোনয়ন প্রত্যাশী চেয়ারম্যান প্রার্থীর লোকজন এসে প্যাণ্ডেলটি ভেঙ্গে ফেলেছে দেখতে পায়। মনোনয়ন প্রত্যাশী হুমায়ুন কবির পাটওয়ারী প্যাণ্ডেল ভাঙ্গার বিষয়টিকে দু:খজনক অ্যাখা দিয়ে দলীয় কর্তৃপক্ষকে এব্যাপারে তদন্ত করার দাবী জানান। ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জহিরুল ইসলাম ভূঁইয়া বলেন, আমরা শনিবার সন্ধ্যার মধ্যেই প্যাণ্ডেল তৈরি করে বাড়ি চলে যাই। সকালে এসে দেখি প্যাণ্ডেলটি ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়েছে। রাতে কে বা কারা এই ঘটনা ঘটায়। এই কারণে তৃণমুলের বর্ধিত সভা স্থগিত করা হয়েছে।
এব্যাপারে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু সাহেদ সরকার বলেন, দেশের বিভিন্ন স্থানে পরিকল্পিত ভাবে সাম্প্রদায়িক সন্ত্রাস সৃষ্টির চেষ্টা চলছে। ফরিদগঞ্জে আওয়ামীলীগের কঠোর অবস্থানের কারণে তা না পারায় রাতের আঁধারে ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভার প্যাণ্ডেল ভাঙ্গা হয়েছে। এরা কারা তা চিহ্নিত করা জরুরী।
উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী বলেন, আমাদের দলের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টির জন্য এই ঘটনা ঘটায় একটি কুচক্রি মহল। এই ঘটনার সাথে স্থানীয় এক নেতার ছেলে জড়িত বলে আমার কাছে তথ্য আছে।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…