• বুধবার, ২২ মে ২০২৪, ০২:১৫ অপরাহ্ন

ফরিদগঞ্জে চিকিৎসার অভাবে মানবেতর জীবন দুলাল মিয়ার

আপডেটঃ : রবিবার, ১৭ অক্টোবর, ২০২১

গাজী মমিন, ফরিদগঞ্জ:
চাঁদপুরের ফরিদগঞ্জে অসুস্থ্য হয়ে মানবেতর জীবন যাপন করছেন ৫ সন্তানের জনক দুলাল মিয়া (৫০)। টাকা পয়সা না থাকায় অর্থাভাবে-অর্ধহারে অনাহারে নিজ বাড়ীতে বিছানায় মানবেতর জীবন কাটছে তার। একসময়ে বিলাসী জীবনের স্বপ্নবাজ দুলাল মিয়া আজ শুধু বেঁচে থাকাটাই স্বপ্ননিয়ে সমাজের বিত্তশালী ও হৃদয়বানদের কাছে সাহায্যের প্রার্থনা করেছেন। উপজেলার ১৬ নং রূপসা ইউনিয়নের নলগোড়া গ্রামের সোয়াই বেপারী বাড়ীর দুলাল মিয়া।
এক সময়ে নিজের ৫ সন্তানকে লেখাপড়া শিখিয়ে মানুষের মত মানুষ বানানো স্বপ্ন ছিলো ছোখ জুড়ে। সেই স্বপ্নকে বাস্তবে রূপদিতে দিনেরপর দিন ছুটেছেন জীবিকার তাগিদে। কখন যে কিভাবে অসুস্থ হয়ে গেছেন তা বুঝতেও পারেননি তিনি। শরীরে অসুস্থতা বোধ করলে প্রাথমিক চিকিৎসা নিয়ে ফের ব্যবসায় মনোযোগ দিতেন দুলাল মিয়া।
এক সময়ে এসে প্রাথমিক চিকিৎসায় সুস্থ না হওয়াতে পরিবারের পরামর্শে ঢাকা হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ ও হাসপাতালে অধ্যাপক ডাঃ এ.এস.এম কামরুল হাসান’র কাছে চিকিৎসার জন্য যেয়ে আম.আর.আইয়ের রিপোর্টের মাধ্যমে জানতে পারেন গাড়ে টিউমার হয়েছে তার, জীবনের স্বপ্ন নিয়ে জমানো সকল টাকা পয়সা, এমনকি জমিজমা বিক্রি করেও তিনি বহু কষ্টে বছরখানেক চিকিৎসা গ্রহন করেছেন সুস্থ হওয়ার আসায়। স্বপ্ন একটাই সুস্থ্য হয়ে স্বাভাাবিক জীবনে ফিরে এসে সংসারের হাল ধরবেন। কিন্তু ব্যায়বহুল এ চিকিৎসায় বাধা হয়ে দাঁড়িয়েছে দারিদ্রতা। গত ৬ মাস যাবত দুলাল মিয়া নিজ বিছানায় থেকে দিন দিন ধাবিত হচ্ছেন স্বাস্থ্যের অবনতির দিকে। ছেলে-মেয়েদের পড়ালেখা-সংসারের দারিদ্রতা, নিজের চিকিৎসা খরছের জন্য দুলাল মিয়া সমাজের বিত্তশালী, হৃদয়বান মানুষদের কাছে সহযোগীতা কামনা করছেন।
দুলাল মিয়ার সাথে যোগাযোগ ও তাকে সাহায্য পাঠাতে ব্যাক্তিগত নং ০১৭৭১৪১৩৭৯৪ বিকাশ করুন।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…