• শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ১১:১১ পূর্বাহ্ন

হাজীগঞ্জে সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করলেন মেজর রফিক

আপডেটঃ : রবিবার, ৩ অক্টোবর, ২০২১

মোহাম্মদ হাবীব উল্যাহ্
চাঁদপুর- ৫, হাজীগঞ্জ-শাহরাস্তি নির্বাচনী এলাকার সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম হাজীগঞ্জে উপজেলা পর্যায়ে সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেছেন। রোববার বিকালে উপজেলা পরিষদ মিলনাতয়নে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তারের সভাপতিত্বে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথির বক্তব্যে মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম বলেন, আমি যখন ১৯৯৬ সালে সংসদ সদস্য নির্বাচিত হই, তখন দেখেছি দুই উপজেলায় (হাজীগঞ্জ-শাহরাস্তি) মাত্র ৫ কিলোমিটার পাকা সড়ক। বর্তমানে প্রায় ৮’শ কিলোমিটার পাকা রাস্তা, ডাকাতিয়া নদীর উপর ৮টি সেতু, প্রায় সাড়ে ৮’শ টি ব্রীজ-কালর্ভাট এবং প্রায় ৮’শ শিক্ষা প্রতিষ্ঠানের নতুন ভবন নির্মাণ করা হয়েছে।
তিনি বলেন, দুই উপজেলায় ডাকাতিয়া নদীর উপর আরো তিনটি ব্রীজের কাজ প্রক্রিয়াধীন। শতভাগ বিদ্যুতায়ন, চারটি বেসরকারি সরকারি স্কুল ও কলেজকে জাতীয়করণ, প্রায় শতভাগ ভাতা প্রদানসহ অসংখ্য উন্নয়নমূলক কাজ করা হয়েছে এবং হচ্ছে। এছাড়াও ভূমিহীন ও গৃহহীনদের ভূমিসহ ঘর করে দেওয়া হয়েছে। আগামি ১৫ দিনের মধ্যে ৭৩টি প্রকল্পের (ব্রীজ-কালর্ভাট, রাস্ত ও শিক্ষা প্রতিষ্ঠানের ভবন) উদ্বোধন করা হবে।
তিনি বলেন, আমরা কাজের ক্ষেত্রে কঠোর হবো, তবে নিষ্ঠুর নয়। যে কঠোরতা মানুষের কল্যাণ নিয়ে আসবে। আমরা তাই করার চেষ্টা করবো এবং উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনাসহ সরকারি নির্দেশনা বাস্তবায়নে সততা ও নিষ্ঠার সাথে কাজ করবো। তিনি প্রেসক্লাব নেতৃবৃন্দের বক্তব্যের সাথে একাত্মতা ঘোষণা করে বলেন, অল্প সময়ের মধ্যেই হাজীগঞ্জ প্রেসক্লাবের জন্য জমি ও ভবনের ব্যবস্থা করা হবে বলে জানান।
মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ ও ফরিদগঞ্জ সার্কেল) মো. সোহেল মাহমুদ, হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এস.এম সোয়েব আহমেদ চিশতী, উপজেলা প্রাণী সম্পদক কর্মকর্তা ডা. জুলফিকার আলী, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবীদ দিলরুবা খানম, উপজেলা মৎস্য কর্মকর্তা মো. হানিফ উদ্দিন, উপজেলা প্রকৌশলী মো. রেজওয়ানুর রহমান, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আবু সাইদ চৌধুরী, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর রাশেদা খানম, চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সহকারী জেনারেল ম্যানেজার প্রকাশ কুমার সাহা।
এছাড়াও বক্তব্য রাখেন, উপজেলা পল্লী সঞ্চয় ব্যাংকের শাখা ব্যবস্থাপক মো. দেলোয়ার হোসেন, উপজেলার তথ্য আপা মরিয়ম আক্তার, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হাদী, মাহফুজুর রহমান ইউসুফ পাটওয়ারী, মানিক হোসেন প্রধানীয়া, আলহাজ্ব সফিকুল ইসলাম মীর, বীরমুক্তিযোদ্ধা মনির হোসেন গাজী, আলহাজ্ব জাকির হোসেন লিটু, রফিকুল ইসলাম মেলেটারী, গিয়াস উদ্দিন বাচ্চু ও জলিলুর রহমান মির্জা দুলাল, হাজীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গাজী সালাউদ্দিন, সাবেক সভাপতি মুন্সী মোহাম্মদ মনির, কামাল হোসেন, মহিউদ্দিন আল আজাদ ও সাধারণ সম্পাদক এনায়েত মজুমদার।

মতবিনিময় সভায় শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আব্দুল মান্নান, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটা. আহসান হাবিব অরুন, জেলা পরিষদের সদস্য আলহাজ্ব জসিম উদ্দিন, উপজেলা যুবলীগের আহবায়ক মাসুদ ইকবাল, পৌর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি সোহেল আলম বেপারী, সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাব্বি, উপজেলা পর্যায়ের সকল সরকারি কর্মকর্তা, হাজীগঞ্জ প্রেসক্লাবের নেতৃবৃন্দ এবং জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধিসহ উপজেলা ও পৌর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ এবং অঙ্গ-সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…