• রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১০:৪৪ অপরাহ্ন

কচুয়ায় দূর্গাপুরে গ্রামবাসীর প্রতিবাদ সভা

আপডেটঃ : শুক্রবার, ১ অক্টোবর, ২০২১

কচুয়াপ্রতিনিধি ॥
কচুয়া উপজেলার দূর্গাপুর গ্রামে কবরস্থান উন্নয়নের হিসাবনিকাশ ও পরিচালনা সংক্রান্ত শালিশ বৈঠকে হামলা, মারধর ও নানান ভাবে হয়রানি চেষ্টার প্রতিবাদে প্রতিবাদ সভা করা হয়েছে।

বৃহস্পতিবার বিকালে দূর্গাপুর গ্রামের শান্তি শৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে বাগান বাড়ীতে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
দূর্গাপুর মধ্য পাড়া জামে মসজিদের ইমাম মৌলভী মোঃফজলুর রহমান মুন্সীর সভাপতিত্বে ও ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক বিল্লাল হোসেন এর পরিচালনায় বক্তব্য রাখেন, দূর্গাপুর কেন্দ্রীয় কবরস্থান পরিচালনা কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার আবদুল মালেক, সাধারণ সম্পাদক জিএম আবদুল মান্নান মাস্টার, ইউপি সদস্য বোরহান উদ্দিন মোল্লা, দূর্গাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ কবির হোসেন, স্থানীয় অধিবাসী তাজুল ইসলাম, আওয়ামীলীগ নেতা সোলেমান প্রধান, যুবলীগ নেতা শাহিদুল ইসলাম পবন, রবিউল ইসলাম, ছাত্রলীগ নেতা মহিন, সাইদুল ইসলাম প্রমুখ।

এসময় বিতারা গ্রামের অধিবাসী বিশিষ্ট সমাজ সেবক মোসলেম মোল্লা, যুবলীগ নেতা শাহআলম প্রধান, জসিম উদ্দিনসহ এলাকার কয়েকশতাধিক গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, গ্রামের উন্নয়নের স্বার্থে বর্তমান কবস্থান উন্নয়ন কমিটি সাবেক কমিটি, সভাপতিসহ দায়িত্বশীলদের কাছে হিসাব নিকাশ চেয়েছেন কিন্তু তারা হিসাব নিকাশ নাদিয়ে ঘটনাটি ভিন্ন দিকে প্রবাহিত করে ঘোলা পানিতে মাছ স্বীকারের অপচেষ্টায় লিপ্ত হয়। আমরা গ্রামবাসীর পক্ষ থেকে এ হামলা ও পরিকল্পিত ঘটনার তীব্র নিন্দা জানাই। পাশা পাশি ভবিষ্যতে এ ধরনের ঘটনার চেষ্টা করলে কঠোর ভাবে মোকা বেলা করা হবে।

উল্লেখ্য যে, কচুয়া উপজেলার দূর্গাপুর গ্রামে গত শুক্রবার কবরস্থান উন্নয়নের হিসাব নিকাশ ও পরিচালনা সংক্রান্ত শালিশ বৈঠকে হামলার ঘটনায় উভয় পক্ষের কমপক্ষে দশ জন আহত হয়। ওই ঘটনাকে কেন্দ্র করে বৃহস্পতিবার গ্রামবাসীর উদ্যোগে প্রতিবাদ সভা করা হয়।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…