• বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৪:৪২ পূর্বাহ্ন

এইচএসসি পরীক্ষার কেন্দ্র পেল কচুয়ার নিন্দপুর এম.কে আলমগীর উবি ও কলেজ

আপডেটঃ : সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১

জিসান আহমেদ নান্নু,কচুয়া ॥
চাঁদপুরের কচুয়া উপজেলা ঐতিহ্যবাহী নিন্দপুর এম.কে আলমগীর স্কুল এন্ড কলেজে নতুন করে এইচএসসি পরীক্ষার কেন্দ্র অনুমোদন দেয়া হয়েছে। মাধ্যমিক ও উ”চ মাধ্যমিক শিক্ষাবোর্ড কুমিল্লার পরীক্ষার নিয়ন্ত্রক স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে এ কেন্দ্রের অনুমোদন দেয়া হয়। নিন্দপুর এম.কে আলমগীর স্কুল এন্ড কলেজ সূত্রে জানা গেছে, ১৯৯৮ সালের ১জানুয়ারী কচুয়া-মতলব সীমান্ত এলাকায় নিন্দপুর গ্রামে ইউপি চেয়ারম্যান ইসহাক সিকদার এ কলেজটি প্রতিষ্ঠা করেন। স্কুলটি ২০০০ সালে এমপিওভূক্তরন করা হয় এবং ২০১৫ সালে কলেজ হিসেবে উত্তীর্ণ হয়। ওই কলেজে বর্তমানে ১৬জন শিক্ষক ও স্কুল পর্যায়ে ৭০২জন এবং কলেজ পর্যায়ে ৫৮০জন শিক্ষার্থী রয়েছে।
কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমান সেলিম জানান, নিন্দপুর এম.কে আলমগীর স্কুল এন্ড কলেজে এইচ.এসসি পরীক্ষার কেন্দ্র হওয়ায় মাধ্যমিক ও উ”চ মাধ্যমিক শিক্ষাবোর্ড কর্তৃপক্ষ,কলেজের গর্ভনিংবডির সভাপতি ও এলাকাবাসীসহ কর্তৃপক্ষকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। এইচ.এসসি পরীক্ষার কেন্দ্র হওয়ায় কলেজ শিক্ষক,শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে আনন্দ উৎসব বিরাজ করছে। এ কেন্দ্রে দুটি কলেজ কাচিঁয়ারা ও নিন্দপুর এম.কে আলমগীর স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা এইচএসসি পরীক্ষায় অংশগ্রহন করবে। তিনি আরো বলেন, কচুয়ায় এইচএসসি ৩টি কেন্দ্র রয়েছে। তন্মধ্যে নতুন করে নিন্দপুর এম.কে আলমগীর স্কুল এন্ড কলেজ কেন্দ্র হওয়ায় শিক্ষার্থীদের মাঝে খুশির বাতাস বইছে। নতুন এ কেন্দ্রে আসন্ন এইচএসসি পরীক্ষায় শান্তিপূর্ন ভাবে গ্রহনের লক্ষে সকলের দোয়া ও সহযোগিতা চাই।
কলেজের প্রতিষ্ঠাতা ও ইউপি চেয়ারম্যান মো. ইসহাক সিকদার বলেন, অজোপাড়া গাঁয়ে এইচএসসি পরীক্ষার কেন্দ্র হওয়ায় আমরা খুবই খুশি। প্রতিষ্ঠানটি অতীতের ন্যায় শিক্ষার মান ও সার্বিক সুনাম ধরে রেখে এগিয়ে যাবে বলে আমি বিশ^াস করি। আমি এ কলেজে এইচএসসি কেন্দ্র হওয়ায় প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা হিসেবে খুবই আনন্দবোধ করছি।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…