ফাইল ছবি।

চাঁদপুর প্রতিনিধি : “ ওরা ভেবেছিল তোমাকে হত্যা করলেই হয়ে যাবে সব শেষ ওরা বুঝতে পারেনি বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ”। ২১ আগষ্ট (শনিবার)। ২০০৪ সালের এই দিনে তৎকালীন স্বাধীনতা বিরোধী বিএনপি, জামায়াত জোট সরকারের প্রত্যক্ষ সহযোগিতায় ঢাকার বঙ্গবন্ধু এভিনিউতে তাৎকালীন বিরোধী দলীয় নেত্রী জননেত্রী শেখ হাসিনার সন্ত্রাস বিরোধী শান্তি সমাবেশে বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে বর্বরোচিত গ্রেনেড হামলা করে মহিলা আওয়ামী লীগ নেত্রী আইভি রহমানসহ আওয়ামী লীগের ২৪ জন নেতকার্মীকে হত্যা করা হয় ও হাজার হাজার কর্মী আহত হয়।

জননেত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগের নেতৃবৃন্দকে হত্যার মধ্য দিয়ে আওয়ামী লীগকে নেতৃত্ব শূণ্য করার ঘৃণ্য ষড়যন্ত্রে লিপ্ত স্বাধীনতা বিরোধী বিএনপি জামায়াত ও সহযোগী ঘাতক চক্রের গ্রেনেড হামলায় নিহত শহীদদের স্মরণে আজ ২১ আগস্ট উপলক্ষে চাঁদপুর জেলা আওয়ামী লীগ ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।

কর্মসূচির মধ্যে রয়েছে-

১. ২১ আগস্ট সকাল ৮টায় দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা, দলীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন।
২. সকাল সাড়ে ৮টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে মাল্যদান ও দলীয় কার্যালয়ে আলোচনা সভা।
৩. বাদ আছর বিভিন্ন মসজিদে মিলাদ ও দোয়া শেষে তবারক বিতরণ।
৪. মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ প্রার্থনা।

স্বাস্থবিধি অনুসরণ পূর্বক ২১ আগষ্ট গ্রেনেড হামলা দিবসের সকল কর্মসূচিতে আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠন তথা সর্বস্তরের জনগণকে অংশগ্রহণ করার জন্য অনুরোধ জানিয়েছেন চাঁদপুর জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল।

Share This post