• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:২৯ অপরাহ্ন

ফরিদগঞ্জে সনাতন ধর্মে করোনা আক্রান্ত মৃতদেহ সৎকারে টিম গঠন

আপডেটঃ : শনিবার, ১৪ আগস্ট, ২০২১

গাজী মমিন, ফরিদগঞ্জ:
করোনার ডেল্টা ভ্যারিয়েন্টের কারণে করোনা ও করোনা উপসর্গে মৃত্যু বেড়েই চলছে। করোনা আক্রান্ত বা উপসর্গে মৃত্যু হলে আত্মীয় স্বজনসহ কেউই মৃতদেহের সৎকারে এগিয়ে আসে না। সর্বশেষ চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার হিন্দু তথা সনাতন ধর্মালম্বী পল্লী চিকিৎসক পলাশ শীল ও কাউনিয়া গ্রামের এক বৃদ্ধের মৃত্যুর ঘটনায় এই জটিলতা তৈরি হয়। এই পরস্থিতি দেখে ফরিদগঞ্জ উপজেলা সদরস্থ কেন্দ্রীয় মন্দির শ্রী শ্রী লক্ষ্মীনারায়ন জিউড় আখড়া কমিটির সদস্য ও তপোবন আশ্রমের সাধারণ সম্পাদক বিদেশ চন্দ্র দে বিধুর নেতৃত্বে সনাতন ধর্মালম্বীদের মৃতদেহ সৎকারে একটি তৈরি হয়েছে। ১১ সদস্য বিশিষ্ট এই দলটি প্রাথমিক ভাবে ফরিদগঞ্জ উপজেলার যে কোন স্থানে মৃতদেহ সৎকারসহ সকল ক্রিয়াকর্ম সম্পাদন করবে।
এব্যাপারে টিম লিডার বিদেশ চন্দ্র দে বিধু জানান, যে লোকটি মৃত্যুর পুর্ব মূহূর্ত পর্যন্ত আমাদের আপনজন । মৃত্যুর পরপরই আমাদের কাছে তা পর হয়ে যায়। তার কাছে যেতে সাহস করছে না। অথচ ধর্মীয় বিধান মতে তার সৎকারসহ সকল ক্রিয়াকর্ম করা উচিত। সাম্প্রতিক কয়েকটি ঘটনা আমাদের হৃদয়ে স্পর্শ করেছে। তাই আমরা এই টিম গঠন করেছি। টিমে এই পর্যন্ত ১১ জন শামিল হয়েছেন। তবে প্রতিনিয়ত সংখ্যা বাড়ছে। যদি কারো মৃতদেহের সৎকারে আমাদের প্রয়োজন হয়, তাহলে নিচের যে কোন একটি মুঠো ফোন নাম্বারে কল করলেই আমরা প্রস্তুতি নিয়ে হাজির হবো।
প্রয়োজনে : টিম লিডার- বিদেশ দে (বিদু) ০১৭১২১২১৭৬৩, চন্দন দে ০১৭২৯৬৫২৩৯০, তন্ময় দে (আপেল) ০১৭১২৩২৪৫৭৩, টুটন দে সাগর ০১৬৩২২৫৮৯৫৮,জগন্নাত দে ০১৭৭৯৩৭৯৩৬৭, শ্যামল ০১৮৬১৯৫৭৫০৩ , শিবু ০১৮২২২৭৬৮৮০ ।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…