• বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৩:৪০ পূর্বাহ্ন

কচুয়ায় প্রতিপক্ষের হামলার আড়াই মাস পর আহত নারীর মৃত্যু

আপডেটঃ : শনিবার, ৭ আগস্ট, ২০২১

কচুয়া প্রতিনিধি ॥
কচুয়া উপজেলার বুধুন্ডা গ্রামের উত্তরপাড়া ইসহাক মৌলভী বাড়িতে সম্পত্তিগত বিরোধের জের ধরে হামলার আড়াই মাস পর গুরুতর আহত খোরশেদা বেগম নামের এক নারীর অবশেষে মারা গেছেন। বৃহস্পতিবার রাতে পুলিশ ওই নারীর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চাঁদপুর মর্গে প্রেরন করেছেন। নিহতের পরিবার খোরশেদা বেগমের মৃত্যুর জন্য প্রতিপক্ষ একই বাড়ির আবুল হোসেন গংদের দায়ী করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার জোর দাবি জানিয়েছেন।
জানা গেছে, বুধুন্ডা গ্রামের মৃত. ইউসুফ মিয়া পরিবারের সাথে একই বাড়ীর প্রতিবেশী আবুল হোসেনের ছেলে মুক্তার হোসেন গংদের সাথে প্রায় ৩মাস পূর্বে বাড়ির সম্পত্তি ও টিনের বেড়া নিয়ে ঝগড়া বিবাদ হয়। এসময় প্রতিপক্ষ মুক্তার হোসেন,ইদ্রিস মিয়া,বোরহান উদ্দিন ও শাকিল হোসেন,খোরশেদা বেগমের মাথায় আঘাত করেন এবং তার একটি হাত ভেঙ্গে দেয়। তৎকালীন সময়ে খোরশেদা বেগমকে উদ্ধার করে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরবর্তীতে কুমিল্লার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।
নাম প্রকাশে অনিচ্ছুক এলাকাবাসী জানান, পূর্বের হামলা ও মারধরের ঘটনায় উভয় পক্ষ কচুয়া থানায় অভিযোগ করেন এবং কিছুদিন পূর্বে সালিস বৈঠকে মুক্তার গংদের ৫০ হাজার টাকা জরিমানা করে ২০ হাজার টাকা নগদ আদায় করেন মোড়লরা। এছাড়া গত বুধবার খোরশেদা বেগমের ছেলে জামাল হোসেন বাড়ির পাশে একটি মরা গাছের শিকড় কাটতে গেলে প্রতিপক্ষ মুক্তার হোসেন গংরা তাদের বাধা দেয় এবং পুকুরে সীমানা দেয়া নিয়ে পূনরায় উভয় পক্ষের মধ্যে বাকবিতন্ডা হয়। পরবর্তীতে বৃহস্পতিবার বিকাল ৪টার দিকে খোরশেদা বেগম তার নিজ বাড়িতে মারা যায়। তবে এলাকার কিছু লোকজন জানান,খোরশেদা বেগম গত কয়েকদিন আগে স্টোক করলে তাকে কুমিল্লা হাসপাতালে নেয়া হয়।
নিহত খোরশেদা বেগমের পুত্রবধু ফাতেমা আক্তার, তার শ^াশুড়ীর মৃত্যুর জন্য প্রতিপক্ষ মুক্তার হোসেন গংদের দায়ী করেন এবং তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
অভিযুক্ত আবুল হোসেনের স্ত্রী লুৎফুর নাহার তাদের বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করে বলেন, পূর্বের মারামারির বিষয়ে স্থানীয় ভাবে সমাধান হয়েছে। খোরশেদা বেগম দীর্ঘদিন বিভিন্ন রোগে ভুগছিলেন। দ্বিতীয় পর্যায়ে আমাদের সাথে খোরশেদা বেগমদের মারামারি হয়নি বলে তিনি দাবি করেন। এ ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবারের পক্ষ থেকে কচুয়া থানা মামলা দায়ের প্রস্তুতি চলছে।
কচুয়া থানার ওসি মো. মহিউদ্দিন বলেন, খবর পেয়ে নিহত ওই নারীর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চাঁদপুরে পাঠানো হয়েছে এবং ক্ষতিগ্রস্থ পরিবার অভিযোগ দিলে তদন্তপূর্বক প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…