রেশমা আকতার :
চাঁদপুর জেলাজুড়ে নতুন করে ১১৯ জনের করোনাভাইরাস সনাক্ত হয়েছে। নতুন ১১৯জনসহ জেলায় করোনা সনাক্ত সংখ্যা দাঁড়িয়েছে ৬৭৯৪জন। জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ১৩৮জন।

বৃহস্পতিবার (১৫ জুলাই) রাত সোয়া ১০টায় চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ের কোভিড আপডেট দৈনিক প্রতিবেদন সূত্রে জানাগেছে, আজকে (আরটি-পিসিআর ও রেপিড অ্যান্টিজেন টেস্টসহ) ২৯৭ জনের নুমনা পরীক্ষা করা হয়। এর মধ্যে পজিটিভ ১১৯জন এবং নেগেটিভ ১৭৮জন।

করোনা সনাক্ত হওয়া নতুন ১১৯ জনের মধ্যে চাঁদপুর সদর উপজেলায় ৩৩জন, মতলব উত্তরে ১, ফরিদগঞ্জ ২১, হাজীগঞ্জ ১১, কচুয়া ১, মতলব দক্ষিণ ১৯. শাহরাস্তিতে ৩১ জন ও হাইমচরে ২ জন।

এ পর্যন্ত জেলায় করোনা পজিটিভ রিপোর্ট ৬৭৯৪টি, নেগেটিভ রিপোর্ট ২৮৭১৯টি। রোগীর সংখ্যা ৬৮১৩জন। এর মধ্যে চাঁদপুর সদরে ৩১৬৯জন, হাইমচর ৩০৪জন, মতলব উত্তর ৩৫০জন, মতলব দক্ষিণ ৬০৭জন, ফরিদগঞ্জ ৭৩৯জন, হাজীগঞ্জ ৬৮৯জন, শাহরাস্তি উপজেলায় ৭১৬জন ও কচুয়া ২৩৯জন ।

এছাড়াও ঢাকা হতে আগত ৪জন, লক্ষ্মীপুর থেকে আগত ২জন, মতলব দক্ষিন আইসিডিডিআরবি হতে প্রাপ্ত ৩০জন, কুমিল্লা মেডিকেল কলেজ হতে প্রাপ্ত ১জন ও নারায়নগঞ্জ থেকে আগত ১জন।

জেলায় এই পর্যন্ত করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ৫৩৪২জন। আজকে সুস্থ্য হয়েছেন ৭১ জন। এর মধ্যে চাঁদপুর সদরে ২৭, মতলব দক্ষিণে ১৮, ফরিদগঞ্জে ৭, হাজীগঞ্জ ৭, কচুয়া ৪ ও শাহরাস্তি উপজেলায় ৮জন।

জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ১৩৮জন। এর মধ্যে চাঁদপুর সদরে ৫২জন, ফরিদগঞ্জ ২৩জন, হাজীগঞ্জ ২১জন, শাহরাস্তি ১২জন, কচুয়া ৭ জন, মতলব উত্তর ১২জন, হাইমচরে ৩জন ও মতলব দক্ষিণ ৮ জন ।

করোনায় এ পর্যন্ত জেলায় চিকিৎসাধীন রোগী ১৩৩৩জন। এর মধ্যে হাসপাতালে ৩৮জন এবং হোম আইসোলেশনে ১২৯৫জন। এ পর্যন্ত আইসোলেশনে রোগী সংখ্যা ৪২৬০জন। আইসোলেশন থেকে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ৪১৯৬জন।

বর্তমানে আইসোলেশনে রোগীর সংখ্যা ৬৪জন। এর মধ্যে কোভিড ৩৮ জন এবং নন কোভিড ২৬জন। হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যাক্তির সংখ্যা ৩০৫১৩জন। হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়প্রাপ্ত ব্যাক্তির সংখ্যা ২৪৬৪৩জন এবং বর্তমানে হোম কোয়ারেন্টাইনে থাকার সংখ্য ৫৮৭০জন া ।

Share This post