• রবিবার, ১৬ জুন ২০২৪, ০৩:৫৪ পূর্বাহ্ন

হাজীগঞ্জে অবৈধ ড্রেজার জব্দ, ভ্রাম্যমান আদালতে ৫০ হাজার টাকা জরিমানা

আপডেটঃ : মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১

মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জে কৃষি জমি থেকে অবৈধ ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলনের অপরাধে ড্রেজার জব্দ এবং ড্রেজার মালিককে নগদ ৫০ হাজার টাকা জরিমানা করেছেন, ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোমেনা আক্তার। মঙ্গলবার বিকালে হাজীগঞ্জ পৌরসভাধীন বদরপুর গ্রামের বদরপুর মাঠে তিনি ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এই অর্থদন্ড প্রদান করেন।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, হাজীগঞ্জ পৌরসভাধীন বদরপুর মাঠের কৃষি জমির চারদিকে পাড় বেধে অবৈধ ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলন করার অপরাধে ড্রেজার মালিক খন্দকার আরিফকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ এর ৫ (১) ও ১৫ (১) ধারা অনুযায়ী নগদ ৫০ হাজার টাকা জরিমানা করেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোমেনা আক্তার। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশনায় ড্রেজার মেশিনটি জব্দ করা হয়।
এ সময় উপস্থিত লোকজনকে সচেতনতার লক্ষ্যে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনের গুরুত্বপূর্ণ কয়েকটি ধারা (বিধিমালা) উল্লেখপূর্বক বিভিন্ন দিক-নির্দেশনামূলক পরামর্শ ও নির্দেশনা দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোমেনা আক্তার। জরিমানাপ্রাপ্ত ড্রেজারের মালিক খন্দকার আরিফ পৌরসভাধীন মকিমাবাদ গ্রামের হারুনুর রশিদের ছেলে।
ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর কাজী মনির হোসেন, থানার উপ-পরিদর্শক (এসআই) মো. জয়নাল আবেদীন-১ সহ সঙ্গীয় ফোর্স, অন্যান্য সরকারি কর্মকর্তা, জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধি, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং স্থানীয় ও এলাকার লোকজন উপস্থিত ছিলেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…