জিসান আহমেদ নান্নু,কচুয়া ॥
চাঁদপুরের কচুয়া উপজেলার ঐতিহ্যবাহী সাচার জগন্নাথ ধাম অঙ্গনে ভারতীয় উপ-মহাদেশের অন্যতম দ্বিতীয় বৃহত্তম শ্রী-শ্রী জগন্নাথ দেবের ১৫৪তম প্রথম দিনের রথযাত্রা সোমবার সীমিত পরিসরে অনুষ্ঠিত হয়েছে।
হিন্দু সম্প্রদায়ের এ উৎসব রথযাত্রাকে ঘিরে ব্যাপক প্রাণ চাঞ্চল্য থাকলেও মহামারী করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় জেলা ও উপজেলা প্রশাসনের সঙ্গে বৈঠক করে এবারের রথযাত্রা সামাজিক দুরত্ব বজায় রেখে স্বল্প পরিসরে উৎসব মন্দির কেন্দ্রীক ভক্তবৃন্দের পূজা অর্চনা করা হয়।
সাচার জগন্নাথ ধাম পূজা ও সাংস্কৃতিক সংঘের সভাপতি বটু কৃষ্ণ বসু জানান, মহামারী করোনা চলমান থাকায় আমরা ব্যাপক ভাবে উৎসব পালন করিনি। আমাদের পক্ষ থেকে সকল ভক্ত ও আগত অতিথিদের ধন্যবাদ জানাই। এসময় সাচার জগন্নাথ ধামপূজা সংঘের সিনিয়র সহ-সভাপতি বাসু দেব সাহা,সহ-সভাপতি নিখিল দাস,নিমাই সরকারন, যুগ্ন সাধারন সম্পাদক প্রদীপ গোপ,অর্থ সম্পাদক গনেশ চন্দ্র ধর,সহ-অর্থ সম্পাদক দীপক দাস,দপ্তর সম্পাদক রনজিত সাহা,সদস্য মানিক ভৌমিক,রথ উদযাপন কমিটির আহ্বায়ক হারাধন চক্রবর্তী সদস্য সচিব সুকদেব গোস্বামী,উপজেলা হিন্দু বৌদ্ধ ঐক্য পরিষদের সভাপতি প্রানধন দে,সাধারন সম্পাদক প্রিয়তোষ পোদ্দার,উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ফণীভূষণ মজুমদার তাপু,সাধারন সম্পাদক বিকাশ সাহাসহ হিন্দু সম্প্রদায়েরর ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন।

Share This post