• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:০৪ অপরাহ্ন

সর্বাত্মক লকডাউনের প্রথম ৭ দিনে হাজীগঞ্জে ৬৪ হাজার ১’শ টাকা জরিমানা

আপডেটঃ : বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১

মোহাম্মদ হাবীব উল্যাহ্
করোনা সংক্রমণ প্রতিরোধে সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউনের প্রথম ৭ দিনে (১-৭ জুলাই) হাজীগঞ্জে ৩২ মামলায় ৬৪ হাজার ১’শ টাকা জরিমানা করেছেন, ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার। লকডাউনের বিধি-নিষেধ না মানা, মাস্ক পরিধান না করা ও স্বাস্থ্য বিধি না মানায় উপজেলা প্রশাসন কর্তৃক পরিচালিত ভ্রাম্যমান আদালতে এই জরিমানা করা হয়। সবশেষ গতকাল বুধবার লকডাউনের ৭ম দিনে ৫ মামলায় ৭০০টাকা জরিমানা করেন তিনি।
উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, সর্বাত্মক লকডাউন নিশ্চিতকরণ ও জনসচেতনতার লক্ষ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে হাজীগঞ্জ বাজারসহ অন্যান্য হাট-বাজার, সকল ইউনিয়ন ও পৌরসভাধীন বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার। এ সময় তিনি লকডাউনের বিধি নিষেধ না মানা, স্বাস্থ্যবিধি না মানা ও মাস্ক পরিধান না করায় মোট ৩২ মামলায় ৬৪ হাজার ১’শ টাকা জরিমানা করা হয়।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালীন সময়ে ব্যবসায়ী ও পথচারীদের লকডাউনের বিধি-নিষেধ ও স্বাস্থ্য বিধি মেনে চলার নির্দেশনা প্রদান করেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোমেনা আক্তার। এ সময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়। উপজেলা প্রশাসন কর্তৃক পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে আইন-শৃঙ্খলার দায়িত্ব পালন করেন, বর্ডার গার্ড বাংলাদেশ’র (বিজিবি) সদস্য ও হাজীগঞ্জ থানা পুলিশ।
লকডাউন বাস্তবায়ন ও জনসচেতনতায় ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান অব্যাহৃত থাকবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার তিনি বলেন, আসুন আমরা সবাই লকডাউনের বিধি-নিষেধ মেনে চলি এবং মাস্ক পরিধান করি, স্বাস্থ্য বিধি মেনে জীবন-যাপন করি। উল্লেখ্য, করোনা সংক্রমণ প্রতিরোধে সরকার আগামি ১৪ জুলাই বুধবার রাত ১২টা পর্যন্ত সর্বাত্মক লকডাউন সময় বৃদ্ধি করে।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…