• শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১০:৩২ পূর্বাহ্ন

হাজীগঞ্জে বিধি-নিষেধ না মানায় ৭ মামলায় ৬২০০ টাকা জরিমানা

আপডেটঃ : বুধবার, ৭ জুলাই, ২০২১

মোহাম্মদ হাবীব উল্যাহ্
করোনা সংক্রমণ প্রতিরোধে সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউনের বিধি-নিষেধ না মানায় হাজীগঞ্জে ৭ মামলায় ৬,২০০ টাকা জরিমানা করেছেন, ভ্রাম্যামান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার। সর্বাত্মক লকডাউনের ষষ্ঠ দিনে মঙ্গলবার হাজীগঞ্জ বাজারসহ পৌরসভাধীন বিভিন্ন এলাকায় ব্যবসায়ী ও পথচারীসহ ৭ মামলায় ৭ জনকে তিনি নগদ এই অর্থদন্ড প্রদান করেন।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, সর্বাত্মক লকডাউন নিশ্চিতকরণ ও জনসচেতনতার লক্ষ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে হাজীগঞ্জ বাজারসহ পৌরসভাধীন বিভিন্ন এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার। এ সময় তিনি লকডাউনের বিধি নিষেধ না মানা, স্বাস্থ্যবিধি না মানা ও মাস্ক পরিধান না করায় ৭ মামলায় ৭ জনকে নগদ ৬ হাজার ২০০ টাকা জরিমানা করেন।
ভ্রাম্যমান আদালত পরিচালনাকালীন সময়ে তিনি হাজীগঞ্জ বাজারের বিভিন্ন অলি-গলি পরিদর্শন করেন এবং ব্যবসায়ী ও পথচারীদের লকডাউনের বিধি-নিষেধ ও স্বাস্থ্য বিধি মেনে চলার নির্দেশনা প্রদান করেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোমেনা আক্তার। ভ্রাম্যমান আদালতে আইন-শৃঙ্খলার দায়িত্ব পালন করেন বর্ডার গার্ড বাংলাদেশ’র (বিজিবি) সদস্য ও হাজীগঞ্জ থানা পুলিশ।
জনসচেতনতায় ভ্রাম্যমান আদালতের এই অভিযান অব্যাহৃত থাকবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার তিনি বলেন, আসুন আমরা সবাই লকডাউনের বিধি-নিষেধ মেনে চলি এবং মাস্ক পরিধান করি, স্বাস্থ্য বিধি মেনে জীবন-যাপন করি। উল্লেখ্য, সর্বাত্মক লকডাউন বাস্তবায়নে প্রতিদিন উপজেলার বিভিন্ন হাট-বাজারসহ পাড়া-মহল্লায় নিয়মিত ভ্রাম্যমান আদালত পরিচালনা করছে উপজেলা প্রশাসন।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…