• সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৩:৫৮ অপরাহ্ন

হাজীগঞ্জে সরঞ্জাম উদ্ধারসহ সংঘবদ্ধ আন্তঃজেলা চোর চক্রের ৪ সদস্য গ্রেফতার

আপডেটঃ : সোমবার, ৫ জুলাই, ২০২১

মোহাম্মদ হাবীব উল্যাহ

হাজীগঞ্জে বাবা-ছেলেসহ সংঘবদ্ধ আন্তঃজেলা গরু চোর চক্রের সক্রিয় ৪ সদস্যকে গ্রেফতার করেছে হাজীগঞ্জ থানা পুলিশ। এ সময় তাদের কাছ থেকে গরু চুরির কাজে ব্যবহৃত ১টি পিকআপ (মিনি ট্রাক) এবং ১টি ব্যাটারিচালিত অটোরিক্সাসহ চোরাই কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়। সোমবার তাদেরকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়। এর আগে রোববার দিবাগত রাতে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, কুমিল্লা জেলার চান্দিনা উপজেলার সুরিখোলা গ্রামের চেয়ারম্যান বাড়ির মন্টু মিয়ার ছেলে মো. সজিব (২৬), চাঁদপুর জেলার মতলব দক্ষিণ উপজেলার গাবুয়া গ্রামের হাজী বাড়ির হারুন অর রশিদের ছেলে মো. শরীফ হোসেন (২৬), হাজীগঞ্জ পৌরসভাধীন মকিমাবাদ গ্রামের মল্লিক বাড়ীর মৃত রেনু মিয়ার ছেলে মো. জাহাঙ্গীর আলম (৪৫) ও মো. জাহাঙ্গীর আলমের ছেলে মো. সাকিব (২০)।
তাদের বিরুদ্ধে হাজীগঞ্জ থানায় নিয়মিত মামলা (নং- ০৩/১৯৯ ও ০৪/২০৯) করা হয়েছে।

সংঘবদ্ধ আন্তঃজেলা গরু চোর চক্রের চার সদস্যকে গ্রেফতারের ঘটনায় সোমবার দুপুরে প্রেস ব্রিফিংয়ে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ ও ফরিদগঞ্জ সার্কেল) মো. সোহেল মাহমুদ। তিনি বলেন, লিটন গ্রুফ, জাহাঙ্গীর গ্রুফ ও খলিল শেখ গ্রুফ নামে চাঁদপুর, কুমিল্লা, নোয়াখালী ও লক্ষ্মীপুরসহ আন্তঃজেলা গরু চুরির সাথে সম্পৃক্ত তিনটি চোর চক্রকে সনাক্ত করা হয়েছে।

তিনি বলেন, দীর্ঘদিন নজরদারী এবং গোপন সংবাদের ভিত্তিতে রোববার দিবাগত রাতে জাহাঙ্গীর গ্রুফের সর্দার মো. জাহাঙ্গীর আলমসহ চোর চক্রের চার সদস্যকে আটক করেছে হাজীগঞ্জ থানা পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ১টি পিকআপ (মিনি ট্রাক) ও চোরাই কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম এবং চোরাইকৃত ১টি ব্যাটারিচালিত অটোরিক্সাসহ উদ্ধার করা হয়।

পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে গরু চোর সক্রিয় হয়ে উঠেছে উল্লেখ করে সোহেল মাহমুদ বলেন, এর গরু চুরির পাশাপাশি অটোরিক্সাসহ অন্যান্য জিনিসপত্র ও মালামাল চুরি করে থাকে। তাই সর্বস্তরের জনসাধারণকে সচেতন ও পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতার অনুরোধ জানান তিনি।

এ সময় হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ হারুনুর রশিদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে থানার উপ-পরিদর্শক মো. আব্দুল আলিম, মো. জয়নাল আবেদীন-২, সহকারী উপ-পরিদর্শক ধীমান বড়ুয়াসহ সঙ্গীয় ফোর্স অভিযান পরিচালান করে রোববার দিবাগত রাত সাড়ে তিনটায় উপজেলাধীন জয়শরা হতে গরু চোর চক্রের সর্দার মো. জাহাঙ্গীর আলমসহ চার সদস্যকে গ্রেফতার করে। এ সময় সর্দার মো. জাহাঙ্গীর আলম ও তার ছেলে শরীফ হোসেনের কাছ থেকে চোরাইকৃত একটি অটোরিক্সা উদ্ধার করা হয়।

তিনি বলেন, গ্রেফতারকৃত এই চোর চক্রের সদস্যরা মোটরসাইকেল যোগে বিভিন্ন এলাকায় ঘোরাফেরার মাধ্যমে গরু পালন করে এমন বাড়ি চিহিৃত করে। এরপর বাড়িতে প্রবেশ করে গরুর অবস্থান নির্ণয় এবং পরবর্তীতে সময় ও সুযোগ বুঝে কয়েকজন মিলে রাতের আঁধারে পিকআপ যোগে গরু চুরি করে নিয়ে যায়। প্রেস ব্রিফিংয়ে হাজীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ ইব্রাহিম খলিলসহ জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…