• রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১০:০২ অপরাহ্ন

ফরিদগঞ্জে কৃষকদের মাঝে রোপা আমনের বীজ ও সার বিতরণ

আপডেটঃ : রবিবার, ৪ জুলাই, ২০২১

গাজী মমিন,ফরিদগঞ্জ:
চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা কৃষি অফিসের আয়োজনে প্রণোদনা কর্মসূচীর আওতায় রোপা আমন (উফশী ও হাইব্রীড) উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ২০২০-২০২১ অর্থ বছরের খরিপ-২ মৌসুমে প্রান্তিক ও ক্ষুদ্র ২’শ ৯০ জন কৃষকদের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।
রোববার (৪ জুলাই) সকালে ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলী হরি’র সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান, ভাইস চেয়ারম্যান হাজি জিএস তসলিম আহাম্মেদ। উপজেলা কৃষি কর্মকর্তা (কৃষিবিদ) আশিক জামিল মাহমুদ।
এসময় দু’শত ২জ কৃষকের মাঝে উফসী রোপা আমন ৫ কেজী বিজ, ১০ কেজি ডাই এ্যামোনিয়াম ফসফেট (ডিএপি), ১০ মিউরেট অব পটাশ (এমওপি) সার দেওয়া হয় ও ৭ জন কৃষকের মাঝে হাইব্রীড রোপা আমনের জন্য ২০ কেজী (ডেএপি) ১০ কেজী (এমওপি) সহ ২ কেজী হাইব্রীড বিজ দেওয়া হয়।
কৃষিবিদ আশিক জামিল মাহমুদ বলেন, ‘মৌসুমী রোপা আমন ধানে হাইব্রিড, উফশী জাতের বীজ ও রাসায়নিক সার ব্যবহারের মাধ্যমে উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির অংশ হিসেবে কৃষকদের মাঝে মূলত বীজ ও সার বিতরণ করা হয়।
মাঠ পর্যায়ে যথাযথভাবে বাস্তবায়নের লক্ষ্যে উপসহকারী কৃষি কর্মকর্তারা কৃষদের পাশে থেকে প্রযুক্তিগত সহযোগীতা প্রদান করবে বলেও জানান তিনি।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…