• মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৫:৩৩ অপরাহ্ন

কচুয়ায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এখন গবাদীপশুর বসবাস

আপডেটঃ : রবিবার, ৪ জুলাই, ২০২১

কচুয়ার বধুন্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয় বারান্দায় এভাবে ছাগলের বেধে রেখেছেন স্থানীয় লোকজন।

জিসান আহমেদ নান্নু,কচুয়া ॥
করোনা সংক্রমনের কারনে দীর্ঘ ১৫ মাস ধরে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। যার কারনে অনেক শিক্ষা প্রতিষ্ঠানে মাঠে গবাদীপশু বেধে রেখেছেন অনেকেই। সরেজমিনে শনিবার চাঁদপুরের কচুয়ার ১০৪নং বধুন্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এমন চিত্র লক্ষ করা গেছে। মাঠের ভিতর গো-চারণ,স্কুলের বারান্দায় পাশ^বর্তী বাড়ির ছাগল,গরু বেধে ও আশ্রয়ণ কেন্দ্রের নিচতলায় খড় খুটা রেখে ময়লা আবর্জনার স্তুপ করে রেখেছে। হঠাৎ দেখলে মনে হয় এ যেন শিশু শিক্ষা প্রতিষ্ঠান নয়, ছাগল ও গরু রাখার কারখানা।

 

কচুয়ার বধুন্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে খড়ের স্তুপ।

স্থানীয় লোকজন ক্ষোভ প্রকাশ করে বলেন, দীর্ঘদিন স্কুল বন্ধ থাকায় ওই বিদ্যালয়ের শিক্ষক ও দায়িত্বরত স্টাফ কর্মচারীরাও ঝিমিয়ে পড়েছে। তারা স্কুলের পরিবেশ রক্ষায় নজর না রাখায় স্থানীয় কিছু অতি উৎসাহি লোকজন স্কুলের বারান্দায় ছাগল বেধে শিক্ষার পরিবেশ নষ্ট করছে। এ যেন দেখার কেউ নেই। শিক্ষা প্রতিষ্ঠানের ভিতরে গো-চারণ বন্ধ,শিক্ষার পরিবেশ বজায় রাখতে প্রশাসনের সু-দৃষ্টি কামনা করেছেন সচেতন এলাকাবাসী।
এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলামের ব্যবহৃত মোবাইলে বক্তব্য জানতে বারবার ফোর করেও তাকে পাওয়া যায়নি।
উপজেলা শিক্ষা অফিসার এ.এইচ.এম শাহরিয়ার রসূল বলেন, বিষয়টি জানা নেই।প্রধান শিক্ষকের সাথে কথা বলে মাঠ ও স্কুল থেকে গরু ছাগল সরানোর প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

 


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…