• বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৪:৪৯ পূর্বাহ্ন

হাজীগঞ্জে বিধি-নিষেধ না মানায় ১১ মামলায় ৪২’শ টাকা জরিমানা

আপডেটঃ : শনিবার, ৩ জুলাই, ২০২১

মোহাম্মদ হাবীব উল্যাহ্
করোনা সংক্রমণ প্রতিরোধে সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউনের বিধি-নিষেধ না মানায় হাজীগঞ্জে ১১টি মামলায় ৪,২০০ টাকা জরিমানা করেছেন, ভ্রাম্যামান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার। গত পহেলা জুলাই থেকে চলমান সর্বাত্মক লকডাউনের তিন দিনে ১১টি মামলায় ১১ জনকে তিনি নগদ এই অর্থদন্ড প্রদান করেন।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউন নিশ্চিতকরণ ও জনসচেতনতার লক্ষ্যে উপজেলা প্রশাসন হাজীগঞ্জ বাজারসহ বিভিন্ন হাট-বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার। শনিবার (৩ জুলাই) লকডাউনের বিধি নিষেধ না মানা, স্বাস্থ্যবিধি না মানসহ মাস্ক পরিধান না করায় ৪ মামলায় ৪ জনকে নগদ ১ হাজার টাকা জরিমানা করেন তিনি।
এর আগে গত শুক্রবার (২ জুলাই) লকডাউনের বিধি-নিষেধ না মানায় ৪ মামলায় ৪ জনকে নগদ ২ হাজার ৭০০ টাকা এবং পহেলা জুলাই বৃহস্পতিবার ৩ মামলা ৩ জনকে নগদ ৫০০ টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোমেনা আক্তার। এ সময় তিনি হাজীগঞ্জ বাজারের বিভিন্ন অলি-গলি পরিদর্শন করেন এবং ব্যবসায়ী ও পথচারীদের লকডাউনের বিধি-নিষেধ ও স্বাস্থ্য বিধি মেনে চলার নির্দেশনা প্রদান করেন।
জনসচেতনতায় ভ্রাম্যমান আদালতের এই অভিযান অব্যাহৃত থাকবে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান। এ সময় হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ হারুনুর রশিদ, পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ ইব্রাহিম খলিলসহ অন্যান্য সরকারি কর্মকর্তা, জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…