নিজস্ব প্রতিনিধি:
চাঁদপুর জেলায় লকডাউনের দ্বিতীয় দিনে স্বাস্থ্যবিধি না মানায় ১০৬ মামলায় ১০৬জনকে ৬৯ হাজার ৬শ’ টাকা অর্থদন্ড দিয়েছে পৃথক ভ্রাম্যমান আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসনের স্বেচ্ছাসেবক টিম, পুলিশ ও আনসার ব্যাটালিয়ান সদস্যদের সহায়তা সচেতনতামূলক প্রচারণা, মাইকিং ও মাস্ক বিতরণ করেন।

শুক্রবার (২ জুলাই) সকাল থেকে বিকাল ৫টা পর্যন্ত জেলাসদর ও ৭ উপজেলার ইউএনও, সহকারী কমিশনার ভূমি ও জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ এসব ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

সন্ধ্যায় চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয় থেকে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আজিজুন্নাহার এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, সকাল থেকে বিকাল ৫টা পর্যন্ত চাঁদপুর জেলায় ১৪টি ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এসময় স্বাস্থ্যবিধি না মানায় ১০৬মামলায় ১০৬জনকে ৬৯ হাজার ৬শ’ টাকা অর্থদন্ড করা হয়।

এদিকে এক সপ্তাহের কঠোর লকডাউনের দ্বিতীয় দিনেও চাঁদপুর জেলা সদর ও উপজেলা পর্যায়ে কঠোর অবস্থান নিয়েছে প্রশাসন, পুলিশ ও সেনাবাহিনী। শহরের লোকজনকে প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার জন্য মাইকিংসহ প্রচারণা অব্যাহত রয়েছে।

শুক্রবার সকাল থেকে বিকাল ৫টা পর্যন্ত চাঁদপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ ও স্বেচ্ছাসেবক টিমের সদস্যরা শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে অবস্থান নিয়েছে। সরকারি নির্দেশনা অনুযায়ী রিকশা ছাড়া অন্য কোন যন্ত্রচালিত বাহন চলতে দেয়া হচ্ছে না। যারা নির্দেশনা অমান্য করছেন তাদেরকে জরিমানা করা হয়েছে।

Share This post