• শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:৩৮ পূর্বাহ্ন

চাঁদপুরের হাইমচরে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত

আপডেটঃ : রবিবার, ২৭ জুন, ২০২১

 

রেশমা আকতার:
‘মাস্ক পড়ার অভ্যাস, কোভিড-১৯ মুক্ত বাংলাদেশ’ এ শ্লোগানকে সামনে রেখে সারাদেশের ন্যায় চাঁদপুরের হাইমচরের প্রতিটি বিট পুলিশিং কার্যালয়ে আলোচনা সভা ও বিশেষ উদ্বুদ্ধকরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ২৬ জুন সকাল থেকে দিনব্যাপী উপজেলার প্রতিটি ইউনিয়নে হাইমচর থানা পুলিশের আয়োজনে এ বিশেষ উদ্বুদ্ধকরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়। এতে ৬নং চরভৈরবী ইউনিয়নে হাইমচর থানা অফিসার ইনচার্জ মোঃ মাহবুবুর রহমান মোল্লা, ৫নং হাইমচর ইউনিয়নে এস আই আবুল কালাম আজাদ-১, ৩নং আলগী দক্ষিণ ইউনিয়নে এস আই আব্দুল মান্নান, ২নং আলগী উত্তর ইউনিয়নে হাইমচর থানা পুলিশ পরিদর্শক সুব্রত কুমার সরকার ও ১নং গাজীপুর ইউনিয়নে এস আই গোলাম আযম এর নেতৃত্বে এ বিট পুলিশিং কার্যক্রম অনুষ্ঠিত।

এসময় উপস্থিত ছিলেন ১নং গাজীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান গাজী, এএসআই মীর কাশেম, ২নং আলগী উত্তর পরিষদ চেয়ারম্যান মনির আহমেদ দুলাল পাটওয়ারী, এস আই সঞ্চিত কুমার, এএসআই প্রাণকৃষ্ণ, ৩নং আলগী দক্ষিণ ইউনিয়নে জেলা পরিষদ সদস্য এস এম আল মামুন সুমন, ইউপি চেয়ারম্যান সরদার আবদুল জলিল, এসআই আল আমিন, এ এস আই মোস্তফা কামাল, ৫নং হাইমচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহাদাৎ সরকার, এ এস আই মোবারক হোসেন, ৬নং চরভৈরবী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আহমদ আলী মাষ্টার, এসআই আবু হানিফ, এ এস আই কামাল হোসেন ও সকল ইউপি সদস্যসহ সকল ইউনিয়নের বিট পুলিশিং এর নেতৃবৃন্দ।

বিট পুলিশিং সভায় অতিথিবৃন্দ বলেন, বিট পুলিশিং কার্যক্রম নিয়ে সমাজের সর্বস্তরের মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ লক্ষ্য করা যাচ্ছে। সর্বস্তরের মানুষের সার্বিক সহযোগিতায় সব ধরনের অপরাধ প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বিট পুলিশিং কার্যক্রম।

পুলিশি সেবা আরও গতিশীল ও কার্যকরের লক্ষ্যে জঙ্গি ও সন্ত্রাসী কার্যক্রমসহ কমিউনিটি পুলিশের ন্যায় বিট পুলিশিংয়ের ফলে এলাকার অপরাধী এবং অপরাধের প্রকৃতি সম্পর্কে দ্রুত বিস্তারিত জানা যাবে। পাশাপাশি স্থানীয় বাসিন্দাদের সঙ্গে পুলিশের বন্ধুত্বপূর্ণ মনোভাব সৃষ্টি হবে। এলাকার বিভিন্ন বিষয়ে তথ্য জানাসহ সহজে রহস্য উৎঘাটন করা যাবে ও অপরাধ দমন হবে ।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…