• রবিবার, ১৬ জুন ২০২৪, ০৩:৪৯ পূর্বাহ্ন

হাজীগঞ্জ সড়ক উপ-বিভাগ কার্যালয়ে ওড়ে না জাতীয় পতাকা

আপডেটঃ : বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১

মোহাম্মদ হাবীব উল্যাহ্

হাজীগঞ্জ সড়ক উপ-বিভাগে ওড়ে না গৌরবের জাতীয় পতাকা। গতকাল বুধবার দুপুর ১টায় সরেজমিনে গেলে এমনটিই দেখা যায়। বিধি অনুযায়ী সরকারি প্রতিষ্ঠানে সব কর্মদিবসে জাতীয় পতাকা উত্তোলনের বিধান রয়েছে। কিন্তু সড়ক ও জনপথ (সওজ) বিভাগের হাজীগঞ্জ সড়ক উপ-বিভাগ কার্যালয়ে পতাকার স্ট্যান্ড থাকলেও নিয়মিত পতাকা ওড়ে না। এবং বিশেষ দিবস ছাড়া পতাকা উত্তোলন করা হয় না বলে জানান সংশ্লিষ্ট কর্মকর্তা।

সরেজমিনে দেখা যায়, সড়ক ও জনপথ এর হাজীগঞ্জ সড়ক উপ-বিভাগ কার্যালয়ের সামনে পতাকার স্ট্যান্ড রয়েছে, কিন্তু পতাকা নেই। জাতীয় পতাকা বিধিমালা-১৯৭২ (সংশোধিত ২০১০) অনুযায়ী সরকারি প্রতিষ্ঠানে সব কর্মদিবসে জাতীয় পতাকা উত্তোলনের বিষয়টি বাধ্যতামূলক রয়েছে। অথচ সরকারি এই প্রতিষ্ঠানে নিয়মিত জাতীয় পতাকা ওড়েনা বলে জানিয়েছেন স্থানীয়রা।
এ ব্যাপারে হাজীগঞ্জ সড়ক উপ-বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী (সওজ) মো. আতাউর রহমানের সাথে মুঠোফোনে কথা হলে তিনি বিষয়টি স্বীকার করে জানান, এখানে জাতীয় দিবস ছাড়া অন্য কর্মদিবসে জাতীয় পতাকা উত্তোলন করা হয় না।
মুঠোফোনে কথা হয় চাঁদপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী (সওজ) মো. আতিকুল্লাহ ভ্ঞুার সাথে। সব কর্ম-দিবসেই জাতীয় পতাকা উত্তোলন করতে হয় উল্লেখ্য করে তিনি বলেন, বিষয়টি আমি দেখছি।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোমেনা আক্তার বলেন, যেহেতু সরকারি প্রতিষ্ঠান এবং তাদের আলাদা কার্যালয় রয়েছে, সেহেতু জাতীয় পতাকা উত্তোলন করার কথা। এ বিষয়ে তিনি জেলা কর্মকর্তার সাথে (নির্বাহী প্রকৌশলী) কথা বলবেন বলে তিনি জানান।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…