গাজী মমিন, ফরিদগঞ্জ(চাঁদপুর) প্রতিনিধি:
আসন্ন বাংলাদেশ-জিম্বাবুয়ে ক্রিকেট টুর্ণামেন্টের টি টুয়েন্টি স্কোয়াড়ে জায়গায় করে নিয়েছেন চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার অজয়পাড়া গাঁয়ের কৃতি সন্তান শামীম হোসেন। অনুর্ধধ ১৯ বিশ্বকাপের পর বিপিএল এ ভালো খেলার স্বীকৃতি হিসেবে টি টুয়েন্টি স্কোয়াড়ে স্থান করে নিয়েছেন বলে ক্রিকেট প্রেমীরা মনে করেন। ২৩ জুন বুধবার শামীম হোসেন তার ভেরিফাইড ফেসবুক পেজে এই তথ্য শেয়ার করেছেন।
এ বিষয়ে মুঠোফোনে শামীম হোসেনের সাথে আলাপচারিতায় তিনি জানান, বাংলাদেশ – জিম্বাবুয়ে টি টুয়েন্টি স্কোয়াড়ে জায়গা করে নিয়েছেন বলে জানান ও দর্শকদের উদ্দেশ্যে তা শেয়ার করেছেন তার পেজবুক পেজের মাধ্যমে। আপনি অনুর্ধধ ১৯ বিশ্বকাপের পর বাংলাদেশ জাতীয় দলে টি টুয়েন্টি স্কোয়াড়ে জায়গা করে নিয়েছেন তাতে আপনার কেমন অনুভূতি জানতে চাইলে, শামীম হোসেন জানান, এমন একটি খুশির খবরে আনন্দ পাওয়াটাই স্বাভাবিক তার পর জাতীয় দলে হওয়ায় তো আনন্দের সীমা নেই। সর্বোপরি অনেক ভাল লাগছে, আগামীতে যেন আরো ভালো কিছু করে দেশের স্বার্থে কাজ করে ও নিজের জন্মভূমি ফরিদগঞ্জ উপজেলা স্বনাম বয়ে আনতে পারেন সেই দোয়া চেয়েছেন তিনি।

শামীম হোসেনের বাংলাদেশ জাতীয় দলের টি টুয়েন্টিতে স্থান পাওয়ায় চাঁদপুর তথা ফরিদগঞ্জে ক্রীড়া প্রেমীদের মাঝে ও সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনন্দনের জোয়ারে ভাসছে তিনি।
শামীম হোসেন ১৫ সেপ্টেম্বর ২০১৭-তে ২০১৭–১৮ জাতীয় ক্রিকেট লিগে চট্টগ্রাম বিভাগের হয়ে প্রথম শ্রেণির আত্মপ্রকাশ করেছিলেন। ২ ফেব্রুয়ারি ২০১৯ ঢাকা প্রিমিয়ার বিভাগ টি-টোয়েন্টি ক্রিকেট লিগে তিনি বাংলাদেশের ক্রীড়া শিখা প্রতিষ্ঠানের হয়ে টি-টোয়েন্টিতে আত্মপ্রকাশ করেছিলেন। তিনি ২৫ ফেব্রুয়ারি২০১৯ সালে ঢাকা প্রিমিয়ার বিভাগ ক্রিকেট লিগে ২০১৮-১৯ এ বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের তালিকায় প্রথম স্থান অর্জন করেছিলেন।
ক্রিকেটার শামীম হোসেন ফরিদগঞ্জ উপজেলার ৯নং গোবিন্দপুর উত্তর ইউনিয়ের ধানুয়া গ্রামের বাবা আব্দুল হামিদ পাটওয়ারী ও মা রিনা বেগমের কৃতি সন্তান।

Share This post