• শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৫:২৯ অপরাহ্ন

ফরিদগঞ্জে ২০টি পরিবার পেলেন প্রধানমন্ত্রীর দেয়া পাকা বাড়িঘর

আপডেটঃ : রবিবার, ২০ জুন, ২০২১

গাজী,মমিন,ফরিদগঞ্জ:
চাঁদপুরের ফরিদগঞ্জে ভূমিহীন ও গৃহহীন বিশটি পরিবার স্থায়ী নিবাস হিসেবে পাকা বাড়ি পেয়েছেন। ভার্চুয়াল সভার মাধ্যমে ২০ জুন রোববার সকালে সারাদেশের ন্যায় ফরিদগঞ্জ উপজেলায় ভুমিহীনদেরকে জমিসহ গৃহ প্রদান করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর উদ্বোধনের মধ্য দিয়ে ফরিদগঞ্জ উপজেলায় ২০টি গৃহহীন পরিবারকে ভূমি সহ পাকা ঘরের প্রয়োজনীয় কাগজপত্র বুঝিয়েদেন স্থানীয় উপজেলা প্রশাসন। এইদিন উপজেলার ১৬ নং রূপসা দক্ষিণ ইউনিয়নের দক্ষিণ সাহেবগঞ্জে নির্মিত ৭ টি ও ১নং বালিথুবা পশ্চিম উইনিয়নের বাগরা বাজারে নির্মিত ১৩ টি পাকা ঘর হস্তান্তর করা হয়েছে। প্রতিটি ঘরে রয়েছে ২ টি শয়ন কক্ষ, একটি রান্না ঘর, একটি টয়লেট রুম ও বারান্দা।
উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, মুজিবশতবর্ষ উপলক্ষে শেখ হাসিনার সরকার ‘ঘর নাই বাড়ি নাই’ এমন পরিবারগুলোকে মাথা গুঁজার ঠাঁই করে দিতে দেশব্যাপী গৃহহীনদের জমিসহ গৃহ নির্মাণ করে দেওয়ার প্রকল্প হাতে নেয়। এই প্রকল্পের আওতায় ২০-২১ অর্থবছরে আশ্রয়ণ প্রকল্পের অধীনে ২য় পর্যায়ে তালিকাভুক্ত ভুমিহীন ও গৃহহীন পুনর্বাসিত পরিবারের মাঝে এ ঘর প্রদানের লক্ষ্যে ফরিদগঞ্জে ২০টি ঘর তৈরি করে উপজেলা প্রশাসন।
রোববার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলী হরির সভাপতিত্বে উপজেলা হলরুমে এই উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, পৌর মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জি এস তছলিম, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সহিদুল্ল্যা তপাদার, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আঃ ছোবহান লিটন ও ঘরপ্রাপ্ত উপকার ভোগী তৃতীয় লিঙ্গের মাহমুদা আক্তার।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…