গাজী মমিন, ফরিদগঞ্জ:
চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ২নং বালিথুবা পূর্ব ইউনিয়নের সরদার বাড়ির প্রবাসী জসিম মিয়ার ছেলে গত ২ বছর পূর্বে হারিয়ে যায়। হারিয়ে যাওয়া ১৩ বছরের ছেলে শাহপরান প্রকাশে ইব্রাহিমকে ফিরে পেয়ে মা সহিদা বেগমসহ পরিবারে আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়। শাহপরান তার বাবা মায়ের পরিবারের বড় সন্তান।

১১ জুন শুক্রবার ফরিদগঞ্জ উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মাহমুদুল হাসানের উপস্থিতিতে ইব্যাহিমকে তার মায়ের কাছে হস্তান্তর করা হয়।

ইব্রাহিমের মামা মোতালেব এর ভাষ্যমতে প্রায় ২ বছর ধরে ইব্রাহিম নিখোঁজ ছিল। সাধ্যমতো চেষ্টা করেও ইব্রাহিমকে না পেয়ে তার পিতা-মাতা ও আত্মীয় স্বজন তাকে ফিরে পাবার ব্যাপারে হতাশ হয়ে পড়েন। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের চাইল্ড হেল্পলাইন ১০৯৮ থেকে গত ১০ জুন ইব্রাহিম সম্পর্কে তথ্য ফরিদগঞ্জ উপজেলা সমাজসেবা অফিসার মাহমুদুল হাসানের কাছে প্রদান করা হয়।

ইউনিয়ন সমাজকর্মী ফারজানা তৌহিদ ও স্থানীয় ইউপি সদস্য জসিম উদ্দিন মিজির তথ্যসহায়তায় ইব্রাহিমের পরিবারকে অবশেষে সনাক্ত করা সম্ভব হয়। পরে ১০৯৮ এর প্রতিনিধি আবুল কালাম আজাদ এর সহায়তায় ঢাকা সদরঘাট শিশু ক্যাম্প থেকে ইব্রাহিমকে তার বাড়ির উদ্দেশ্যে নিয়ে আসলে মা ছেলের সাক্ষাতে এক হৃদয়বিদারক আবেগ পরিলক্ষিত হয়।

উল্লেখ্য: ইব্রাহিম (শাহপরান) এর পরিবার জানায়, গত দুই বছর পূর্বে পড়াশুনার জন্য চাপ দিলে সে পালিয়ে যায়।

Share This post