গাজী মমিন, ফরিদগঞ্জ:
চাঁদপুরের ফরিদগঞ্জে গভীররাতে অগ্নীকান্ডে বসৎঘর পুড়ে ছাই হয়েগেছে। শুক্রবার গভীর রাতে উপজেলার রূপসা উত্তর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের রুস্তুমপুর গ্রামে এ ঘটনা ঘটে। অগ্নীকান্ডে ঘটনাস্থল পরিদর্শন করেছে ফরিদগঞ্জ থানা পুলিশ।
সরেজমিনে জানাযায়, ওই এলাকার সাবেক ইউপি সদস্য মো. আমিন হোসেনের ছেলে শিপন গাজী প্রতিদিনের ন্যায় খাওয়া দাওয়া করে পরিবারের সবাই গুমিয়ে পড়ে। গভীর রাতে হঠাৎ অগ্নীকান্ডের ঘটনা ঘটে এবং শিপন গাজীর ঘরে থাকা আসবাবপত্র, ঘরের পাশের ফল-ফলাদি গাছসহ ঘরটি সম্পূর্ণ পুড়ে ছাঁই হয়ে যায়। এতে করে প্রায় ৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে দাবী করেন ভুক্তভোগী শিপন ও তার পরিবার।
এ বিষয়ে ক্ষতিগ্রস্থ শিপন গাজী জানান, এলাকাতে একটি অসাধু চক্র দীর্ঘদিন যাবৎ আমাদের সাথে শত্রুতা পোষন করে আসতেছে। রাতের আধাঁরে কে বা কাহারা আমার ঘরে আগুন দিয়েছে আমরা তা দেখি নাই। তারা প্রায়ই বিভিন্নভাবে আমাদের হুমকি-ধমকি দিত। ঘটনার দিন দুপুরে আমাদের বিরুদ্ধে বিবাদীরা তাদের আত্মীয় স্বজনদের অংশ গ্রহনে বিভিন্ন অভিযোগ এনে একটি সাজানো মানববন্ধন করে। আমি মনে করি ওই মানববন্ধনই আমাদের বসৎঘরটি পোড়ানোর কৌশল হিসেবে ব্যবহার করেছে ওই চক্রটি। এর আগে আমাদের ঘর আগুনে জ¦ালিয়ে দিবে বলে হুমকি দিয়েছে। পরে ওইদিন রাতেই এ ঘটনা। তারাই আমাদের বসতঘরটি আগুনে পুড়িয়ে দিয়েছে বলে আমাদের সন্দেহ।
বিষয়টি নিয়ে ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহীদ হোসেন জানিয়েছেন, আগুনে ঘর পুড়ে দেওয়া একটি দুঃখজনক ঘটনা। অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে। তবে কে বা কারা জড়িত, তদন্তেই সত্যতা বেরিয়ে আসবে।

Share This post