মোহাম্মদ হাবীব উল্যাহ
‘দাবী মোদের একটাই, সকল শিক্ষা প্রতিষ্ঠান খোলা চাই’ এই শ্লোগানে এবং যথাযথ সুরক্ষা নিশ্চিতপূর্কত সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবীতে হাজীগঞ্জে মানববন্ধন কর্মসূচি পালন করেছে, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সারাদেশের মতো বৃহস্পতিবার দুপুরে হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালন করে উপজেলা শাখার নেতৃবৃন্দ।
এর আগে একই দাবীতে সপ্তাহব্যাপী গণস্বাক্ষর কর্মসূচী পালন করে নেতৃবৃন্দ। ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের উপজেলা শাখার সভাপতি মো. শাহজালাল মোল্লার সভাপতিত্বে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এ সময় শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবীতে বক্তব্য রাখেন, প্রধান অতিথিসহ দলীয় নেতৃবৃন্দ এবং করোনা ভাইরাসের মহামারি থেকে মুক্তি কামনায় এবং দেশ ও জাতীর মঙ্গল কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।
প্রধান অতিথির বক্তব্য রাখেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের জেলা দপ্তর ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মো. আরিফ হোসেন পাটওয়ারী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ’র উপজেলা যুগ্ম সাধারণ সম্পাদক কামাল গাজী, সাংগঠনিক সম্পাদক রাশেদুজ্জামান পাটওয়ারী, উপজেলা যুব আন্দোলনের সভাপতি নূরে আলম সিদ্দিকী, ছাত্র আন্দোলনের সাধারণ সম্পাদক হাফেজ মুকবুল হোসাঈন প্রমুখ।
মানববন্ধনে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবী জানিয়ে বক্তরা বলেন, দীর্ঘ ১৫ মাস যাবৎ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীরা লেখাপড়ায় মনোযোগ না দিয়ে বিভিন্ন মোবাইল ও অনলাইন গেমস’র দিকে ঝুকে পড়েছে। এছাড়াও খারাপ বন্ধুদের সাথে আড্ডা ফলে অনেক শিক্ষার্থী বাবা-মায়ের অবাধ্য হচ্ছে। তাই শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবীতে রাজপথে নেমেছে ইশা ছাত্র আন্দোলন। আশা করি সরকার অচিরেই সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিবে।
ছাত্র আন্দোলনের উপজেলা সহ-সভাপতি মো. আকতার হোসেন আকনের উপস্থাপনায় মানববন্ধনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা যুব আন্দোলনের সহ-সাধারণ সম্পাদক মাও. ফয়েজ উল্যাহ্সহ অন্যান্য নেতৃবৃন্দ। এ সময় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের উপজেলা, পৌরসভা ও বিভিন্ন ইউনিয়ন থেকে আগত দায়িত্বশীল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
মানববন্ধনে সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন, উপজেলা ছাত্র আন্দোলনের অর্থ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, সাংগঠনিক সম্পাদক ইমরান মিয়াজী, দাওরা ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক মো. আল-আমিন, আলিয়া মাদ্রাসা বিষয়ক সম্পাদক মো. সিয়াম হোসেন, স্কুল বিষয়ক সম্পাদক মো. নাহিদুল ইসলাম, সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মো. জাহিদুল ইসলাম, সদস্য তানভীর হোসেন প্রমুখ।

Share This post