মোহাম্মদ হাবীব উল্যাহ্
‘ভূমি সেবা ডিজিটাল, বদলে যাচ্ছে দিনকাল’ মুজিব বর্ষের এই স্লোগানকে সামনে রেখে হাজীগঞ্জে ভূমি সেবা সপ্তাহ (৬-১০ জুন) উদ্বোধন করেছেন, চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহারাস্তি) নির্বাচনী আসনের সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম। গতকাল রোববার সকালে এক ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এই ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তারের সভাপতিত্বে উদ্বোধনী আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারমান গাজী মো. মাইনুদ্দিন, পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপন, উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ ও মহিলা ভাইস চেয়ারম্যান মির্জা শিউলী পারভিন মিলি, অফিসার ইনচার্জ মোহাম্মদ হারুনুর রশিদ।
উপজেলা ভূমি অফিস কার্যালয়ের উদ্যোগে অনুষ্ঠিত সভার সঞ্চালনা করেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কানিজ ফাতেমা। এ সময় আরো বক্তব্য রাখেন, উপজেলা একাডেমিক সুপার ভাইসার সুনির্মল দেউড়ী, ইউপি চেয়ারম্যান আলহাজ¦ আবদুল হাদী ও আলহাজ¦ সফিকুর রহমান মীর প্রমুখ। সভায় অন্যান্য সরকারি কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন ভূমি কর্মকর্তাসহ প্রেসক্লাব নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, আগামী ৩০ জুন থেকে ম্যানুয়াল পদ্ধতিতে ভূমি উন্নয়ন কর নেওয়া বন্ধ হবে। এখন থেকে প্রতি বছর অনলাইনে নেওয়া হবে জমির খাজনা। তাই ইউনিয়ন ভুমি অফিস, ইউনিয়ন ডিজিটাল সেন্টারে বিনামুল্যে ভূমি মালিকদের রেজিস্ট্রেশন করতে আহবান জানানো হয়। যেসব মালিক জুনের মধ্যে রেজিস্ট্রেশন করবে না তারা আগামীতে কর প্রদান করতে পারবে না।

Share This post