গাজী মমিন,(চাঁদপুর) ফরিদগঞ্জ:
ফরিদগঞ্জে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন-২০২১ বিষয়ে অবহিত করণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৩ জুন) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীনস্ত জাতীয় পুষ্টিসেবা (এনএনএস) ও জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের ব্যবস্থাপনায় ৫-১৯ জুন পর্যন্ত দেশব্যাপী ‘জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন’ অনুষ্ঠিত হবে। স্বাস্থ্যবিধি মেনে সারা দেশের ন্যায় ফরিদগঞ্জ উপজেলাতেও জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন পালন করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ৬-১১ মাস বয়সী শিশুদের এক লাখ আইইউ মাত্রার একটি নীল ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী শিশুদের দুই লাখ মাত্রার একটি লাল ক্যাপসুল খাওয়ানো হবে। উপজেলার সবগুলো ইপিআই কেন্দ্র এবং স্থায়ী স্বাস্থ্যকেন্দ্রগুলোতে প্রতিদিন ক্যাম্পেইন পরিচালিত হবে
উপজেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে সভায় সভাপতিত্ব করেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আশরাফ আহাম্মদ চৌধুরী। প্রধান অতিথি হিসেবে বক্তব্য বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ফরিদগঞ্জ পৌরসভার মেয়র যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জিএস তসলিম আহাম্মেদ,মাজুদা বেগম, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আ. ছোবহান লিটন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মনিরুজ্জামান, উপজেলা আনসার ভিডিপি ভারপ্রাপ্ত কর্মকর্তা সৌভাগ্য রানী সাহা। এছাড়াও অনুষ্ঠানে সরকারি দপ্তরের বিভিন্ন স্তরের কর্মকর্তা,স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

Share This post