• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:১০ পূর্বাহ্ন

খেলাধুলা শারিরিক ও দৈহিক উৎকর্ষের পাশাপাশি প্রতিযোগিতার মনোভাব সৃষ্টি করে : রফিকুল ইসলাম বীরউত্তম এমপি

আপডেটঃ : মঙ্গলবার, ১ জুন, ২০২১

মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে বালক (অনুর্ধ্ব-১৭) হাজীগঞ্জ পৌরসভা একাদশ ৫-১ গোলে চ্যাম্পীয়ান হয়েছে।  সোমবার হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজ মাঠে অনুষ্ঠিত ফাইনাল খেলায় হাটিলা পূর্ব ইউনিয়ন একাদশ রানারআপ হয়। এর আগে উপজেলা পর্যায়ে অনুষ্ঠিত এই খেলার সকল ম্যাচে হাজীগঞ্জ পৌরসভা একাদশ অপরাজিত থেকে ফাইনাল খেলায় অংশ গ্রহণ করে।
খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে টেলিকনফারেন্সে প্রধান অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম। তিনি বলেন, খেলাধুলা শারিরিক ও দৈহিক উৎকর্ষের পাশা-পাশি শিক্ষার্থীদের মাঝে একটা প্রতিযোগিতার মনোভাব সৃষ্টি করে। এ প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীরা তার দক্ষতার মানোন্নয়ণ করতে শিখবে।
তিনি বলেন, প্রতিযোগিতা জীবনের একটা অপরিহার্য বিষয়। যে উৎকর্ষ উন্নয়ণের সহায়ক হয় আমাদের জীবনের সব কিছুতে এবং নিয়মাবলী মানার শিষ্টাচার শেখায়। জাতীয় জীবনে আমরা লক্ষ করেছি, নিয়ম কানুন না মানার একটি প্রবণতা আছে। এই প্রবণতা থেকে বের হয়ে আসতে হবে।
তিনি খেলোয়াড়দের উদ্দেশ্যে বলেন, খেলাধুলার মধ্যে আমরা যে নিয়মাবলী মেনে চলি। এর পেছনে একটি বৈজ্ঞানিক যুক্তি আছে। সেই যুক্তি হচ্ছে খেলাধুলা যেমন নিয়ম মেনে চলতে হয়, রাষ্ট্র পরিচালনা হউক, রাষ্ট্রের জীবন যাপন হউক, সামাজিক জীবন যাপন হউক সব ক্ষেত্রে সবাইকে নির্দিষ্ট কিছু নিয়মাবলী মেনে চলতে হবে। জীবনের প্রতি ক্ষেত্রে নিয়মাবলী মানা অত্যন্ত গুরুত্বপূর্ণ।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তারের সভাপতিত্বে খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান গাজী মো. মাইনুদ্দিন ও পৌরসভার মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হারুনুর রশিদ, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটা. আহসান হাবিব অরুন, উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মির্জা শিউলী পারভিন মিলি, হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. আবু ছাইদ।
উপজেলা সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. আব্দুল গণির উপস্থাপনায় খেলা পরিচালনা করেন, হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজের শরীর চর্চার শিক্ষক মো. জাহাঙ্গীর হোসেন। এ সময় উপস্থিত ছিলেন, খেলা পরিচালনা কমিটির সদস্য উপজেলা মাধ্যমিক শিক্ষক কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান মিন্টু, উপজেলা বন কর্মকর্তা মো. তাজুল ইসলাম, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ শাহজাহান।
এ ছাড়াও উপস্থিত ছিলেন, বাকিলা ইউনিয়নের চেয়ারম্যান মাহফুজুর রহমান ইউসুফ পাটওয়ারী, কালচোঁ উত্তর ইউনিয়নের চেয়ারম্যান মানিক হোসেন প্রধানীয়া, কালচোঁ দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান গোলাম মোস্তফা স্বপন, হাজীগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব সফিকুল ইসলাম মীর, বড়কুল পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান মনির হোসেন গাজী, হাটিলা পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব জাকির হোসেন লিটু।
উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত খেলায় উপস্থিত ছিলেন, উপজেলা যুবলীগের আহবায়ক মাসুদ ইকবাল, পৌর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. সোহেল আলম বেপারী, সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাব্বীসহ অন্যান্য সরকারি কর্মকর্তা, পৌরসভার সংরক্ষিত নারী কাউন্সিলর ও কাউন্সিলর বৃন্দ। উল্লেখ্য, গত শুক্রবার থেকে অনুষ্ঠিত টুর্নামেন্টে পৌরসভার ও ১২টি ইউনিয়ন অংশ গ্রহণ করে।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…