• শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১১:৫৭ অপরাহ্ন

ঐক্যবদ্ধ থেকে দলকে আরো শক্তিশালী করতে হবে : মির্জা ফখরুল ইসলাম আলমগীর

আপডেটঃ : বুধবার, ২৬ মে, ২০২১

মোহাম্মদ হাবীব উল্যাহ্
চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের সাবেক চারবারের সংসদ সদস্য, পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সাবেক সভাপতি ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মরহুম এম.এ মতিনের (মতিন স্যার) প্রথম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। বুধবার মৃত্যুবার্ষিকী উপলক্ষে মরহুমের কবরে পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধাজ্ঞাপন, কোরআন খতম, আলোচনা ও স্মরণ সভা এবং দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।
হাজীগঞ্জ উপজেলা ও পৌর বিএনপি, যুবদল ও ছাত্রদলসহ অঙ্গ-সহযোগি সংগঠনের উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা ও স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, বিএনপি নেতা-কর্মীরা ঐক্যবদ্ধ থেকে দলকে আরো শক্তিশালী করতে হবে এবং সকল বিবেদ ভুলে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে কাজ করতে হবে।
সাবেক সাংসদ মরহুম এম. এ মতিনের স্মৃতিচারণ করে তিনি বলেন, সাবেক এমপি এম.এ মতিন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের একজন নিবেদীত প্রাণ ছিলেন। তিনি জনগণের সেবা করে জনগণের ভালোবাসায় এই সংসদীয় আসনে বার বার এমপি হয়েছেন। তিনি ছিলেন, জাতীয়তাবাদী আদর্শে অনুপ্রানিত একজন সৈনিক। তার মৃত্যুবার্ষিকীতে আমি মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করছি।
সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুল ইসলাম নীরব। তিনি মরহুম এম.এ মতিনের স্মৃতিচারণ করে বলেন, আমরা হাজীগঞ্জ শাহরাস্তিতে হয়তোবা এম.এ মতিনের মতো একজন আদর্শ ও সৎ রাজনীতিবীদ পাবোনা, তবে তার আদর্শকে বাস্তবায়ন করলে আমরা সফল হতে পারবো। তিনি একজন রাজনৈতিক দূরদর্শী ব্যক্তি ছিলেন। যার ফলে ইউপি চেয়ারম্যান থেকে উপজেলা চেয়ারম্যান ছিলেন এবং চার বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।
তিনি আরো বলেন, মরহুম এম.এ মতিন ছিলেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শের সৈনিক। তিনি তৎকালীন সময় জনগণকে সেবা ও ভালোবাসা দিয়ে হাজীগঞ্জ-শাহরাস্তিকে বিএনপির ঘাটি হিসেবে গড়ে তুলেছেন। যারা এখন অত্র অঞ্চলে রাজনীতি করেন, আপনারা এম.এ মতিনের আদর্শে অনুপ্রাণিত হয়ে রাজনীতি করবনে এটাই আমার বিশ^াস। এ সময় তিনি এম এ মতিনের বিভিন্ন উন্নয়ণের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন।
উপজেলা বিএনপির সাবেক সভাপতি ড. মো. আলমগীর কবির পাটওয়ারীর সভাপতিত্বে ও সাবেক সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ান রানার উপস্থাপনায় আলোচনা ও স্মরণ সভায় স্থানীয় নেতৃবৃন্দের পক্ষে বক্তব্য রাখেন, হাজীগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মোল্লা মাহমুদ হোসেন, পৌর বিএনপির সাবেক সভাপতি মো. আবুল বাশার, শাহরাস্তি পৌরসভার সাবেক মেয়র মো. গোলাম মোস্তফা, হাজীগঞ্জ উপজেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান লিটন।
বক্তব্য রাখেন, হাজীগঞ্জ পৌরসভা বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক হেলাল উদ্দিন মজুমদার, পৌর ৩নং ওয়ার্ডের কাউন্সিলর মোহাসীন ফারুক বাদল, উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আকবর হোসেন মৃধা, পৌর বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক মনির হোসেন ভুইয়া, শাহরাস্তি উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান হাছিনা বেগম, শাহরাস্তি পৌরসভা বিএনপির সাবেক সভাপতি বেলায়েত হোসেন সেলিম।
আরো বক্তব্য রাখেন, হাজীগঞ্জের কালচোঁ উত্তর ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি জামাল মেলেটারী, শাহরাস্তির রায়শ্রী উত্তর ইউনিয়ন বিএনপির সভাপতি মনির হোসেন ভুইয়া, শাহরাস্তি পৌরসভার যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আবু কাশেম মিয়াজী, মরহুম এম. এ মতিনের পরিবারের পক্ষে বক্তব্য রাখেন, তার ছেলে খালেদ মাহমুদ মিঠু ও উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক ইয়াছিন আরাফাত অনিক।
এছাড়াও বক্তব্য রাখেন, হাজীগঞ্জ উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক আবু রায়হান মো. সোহেল, জিসান আহমেদ সিদ্দিকী ও শাখাওয়াত হোসেন, পৌরসভা যুবদলের যুগ্ম আহবায়ক আল আমিন বাবু, উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক হান্নান তালুকদার, শাহরাস্তি উপজেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহবায়ক শাহজাহান সম্রাট, হাজীগঞ্জ পৌরসভা ছাত্রদলের সদস্য মাইনুদ্দিন তফু প্রমুখ।
এ দিন সকালে উপজেলা বিএনপির সাবেক সভাপতি ড. মো. আলমগীর কবির পাটওয়ারী নেতৃত্বে হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলা ও পৌর বিএনপি, যুবদল, ছাত্রদলসহ অঙ্গ-সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ মরহুম এম.এ মতিনের কবরে পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধাঞ্জলি জানান এবং তাঁর কবর জিয়ারত করেন। আর আগে এদিন সকালে মরহুমের বাড়ির মসজিদে পবিত্র কোরআন খতম শেষে মরহুম এম.এ মতিনের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করেন, মাওলানা মো. সাইফুল ইসলাম।
এরপর বাদ জোহর হাজীগঞ্জ ফুড লাভার্স পার্টি এন্ড পার্টি সেন্টারে আলোচনা ও স্মরণ সভা এবং জিয়াফত অনুষ্ঠিত হয়। বাদ আসর হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে মরহুম এম. এ মতিনের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করেন, মসজিদের পেশ ইমাম ও খতিব মুফতি আব্দুর রউফ। এ সময় হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলা বিএনপি, যুবদল, ছাত্রদলসহ অঙ্গ-সহযোগি সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ উপস্তিত ছিলেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…