মানবখবর ডেস্ক:
সদ্য শেষ হয়েছে টেস্ট সিরিজ। সেটা ছিলো শ্রীলঙ্কার মাটিতে। আর এইবার ওয়ানডে সিরিজ হবে বাংলাদেশে। বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে মে মাসের ১৫ তারিখ বাংলাদেশে আসবে শ্রীলংকা ক্রিকেট দল।

এরপর তিন দিন কোয়ারেন্টাইনে থাকা লাগবে তাদের। কোয়ারেন্টাইন শেষ করে বিসিবি একাদশের বিরুদ্ধে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে শ্রীলংকা ক্রিকেট দল।

বাংলাদেশের হয়ে ওয়ানডে সিরিজ খেলার জন্য বাংলাদেশের ২ তারকা ক্রিকেটার সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান আইপিএল থেকে ফিরে এসেছে।

যদিও তাদের ফেরত আসার কথা ছিল আরও পরে কিন্তু আইপিএল স্থগিত হয়ে যাওয়ার কারনে তারা আরও আগেই ফেরত এসেছে।

দিন দিন সেখানকার করোনা পরিস্থিতি অবনতি হচ্ছে, পাশাপাশি আক্রান্ত হয়েছে কিছু ক্রিকেটার ও স্টাফ তাই আপাতত আইপিএল স্থগিত করেছে বিসিসিআই।

১৪ দিন কোয়ারেন্টাইন থাকা লাগবে তাদের। ইদের ২ দিন পর সরাসরি দলের সাথে যোগ দিবে তারা।

শ্রীলংকার বিরুদ্ধে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম টি অনুষ্ঠিত ২৩ মে। প্রতিটি ম্যাচই অনুষ্ঠিত হবে ডে নাইট ম্যাচ। যদিও কোন ম্যাচে দর্শক থাকবে কিনা সে ব্যাপারে নিশ্চিত করেনি বোর্ড তবে দর্শক না থাকার সম্ভবনাই বেশি।

দুই দলের এই সিরিজটি শুরু হবে আগামী ২৩ মে। প্রথম ওয়ানডেতে লঙ্কানদের বিপক্ষে কেমন হতে পারে বাংলাদেশ দলের সম্ভাব্য একাদশ সেটা এবার দেখে নেয়া যাক।

প্রথম ম্যাচে ওপেনিং পজিশনে তামিম ইকবালের সঙ্গী হিসেবে দেখা যেতে পারে লিটন দাসকে। টানা ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খেতে থাকা নাজমুল হোসেন শান্ত এবং সৌম্য সরকারকে একাদশের বাইরে রেখে সুযোগ দেয়া হতে পারে ইমরুল কায়েসকে।

মিডল অর্ডারে সাকিব আল হাসানের সাথে থাকছেন মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ। ইনজুরি কাটিয়ে সুস্থ হয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত। ফলে মিডল অর্ডারে মোহাম্মদ মিঠুনের বদলি হিসেবে দেখা যেতে পারে মোসাদ্দেককে।

অবশ্য নিউজিল্যান্ডের বিপক্ষে এক ম্যাচে ভালো করার সুবাদে হয়তো মিঠুন টিকে যেতে পারেন এই সিরিজেও।

বোলিং বিভাগে ফিরছেন মুস্তাফিজুর রহমান। তার সাথে পেস বোলিং বিভাগে দুর্দান্ত ফর্মে থাকা তাসকিন আহমেদ ও শরিফুল ইসলামকে দেখা যেতে পারে একাদশে। স্পিন বিভাগে সাকিবের সাথে মেহেদি হাসান মিরাজই থাকছেন সেরা পছন্দ হয়েই।

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে কেমন হতে পারে বাংলাদেশ দলের একাদশঃ তামিম ইকবাল, লিটন দাস, ইমরুল কায়েস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন/মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান এবং শরিফুল ইসলাম।

চলুন দেখে নেই ৩ ম্যাচের সূচি

১ম ওয়ানডে – ২৩ মে – দুপুর ১ টা (মিরপুর স্টেডিয়াম, ঢাকা)

২য় ওয়ানডে – ২৫ মে – দুপুর ১ টা (মিরপুর স্টেডিয়াম, ঢাকা)

৩য় ওয়ানডে – ২৮ মে – দুপুর ১ টা (মিরপুর স্টেডিয়াম)

Share This post