• বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৭:৩৯ পূর্বাহ্ন

করোনায় অসহায়দের খুঁজে খুঁজে সাহায্য করা হয়েছে : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আপডেটঃ : বৃহস্পতিবার, ১১ জুন, ২০২০

বিশেষ প্রতিনিধিঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনায় যারা অসহায় রয়েছে তাদের খুঁজে খুঁজে সাহায্য করা হয়েছে। তাদের কষ্ট যাতে একটু লাঘব হয় সেই চেষ্টা করেছি। কেউ যেন না খেয়ে মারা যায় সেই ব্যবস্থা করেছি। দলের সবাই কম বেশি সাহায্য করেছে।

বুধবার (১০ জুন) বিকেল ৫ টায় একাদশ জাতীয় সংসদের অষ্টম ও ২০২০-২১ অর্থবছরের বাজেট অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, পুলিশ, আনসার, সাংবাদিক, ডাক্তার-নার্স ও রাজনীতিবিদ সবাই আন্তরিকতার সঙ্গে কাজ করে যাচ্ছেন। একে একে আমরা প্রিয়জনদের হারাচ্ছি, মনে হচ্ছে একেকটি ইতিহাসের পাতা হারিয়ে যাচ্ছে।

তিনি বলেন, আমফানে ক্ষতিগ্রস্থদের পাশে দাঁড়াতে আমরা চেষ্টা করেছি। ভলান্টিয়ার সহ প্রত্যেকেই অত্যান্ত আন্তরিকতার সঙ্গে কাজ করেছে। ক্ষয়ক্ষতি হলেও ব্যবস্থা নেয়ার কারণে হতাহতের পরিমান কম হয়েছে।

তিনি আরো বলেন, ছাত্রলীগ আমার নির্দেশে কৃষকের ধান কেটে ঘরে পৌঁছে দিয়েছে। করোনায় মৃতদের তারা দাফন করে দিচ্ছে। মানুষ মরনশীল। করোনা, গুলিখেয়ে বা স্বভাবিক কোনো না কোনো ভাবেই সবাইকেই মারা যেতে হবে। আমি কখনো ভীত নয়। আল্লাহ জীবন দিয়েছেন, তিনিই আবার নিয়ে যাবেন। তিনি যা কাজ দিয়েছেন তা আমি শেষ করবো। জীবনটা আমি বাংলাদেশে বিলিয়ে দিতে এসেছি।

শেখ হাসিনা বলেন, করোনার হাত থেকে যেন সবাই রক্ষা পায় সেই দোয়া করছি। যারা অসুস্থ তারা সুস্থ হয়ে আমাদের মাঝে আবার ফিরে আসবে বলে আমরা আশা করছি।

প্রধানমন্ত্রী শোকবার্তা পেশ করা শেষে মারা যাওয়া সংসদ সদস্যদের সম্মানার্থে এক মিনিট নিরবে দাঁড়িয়ে সম্মাননা জানানো হয়। এরপর করোনা থেকে রক্ষার জন্য এবং দেশের সব মানুষের জন্য দোয়া ও মোনাজাত করা হয়।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…