• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৪৪ অপরাহ্ন

চাঁদপুর জেলায় দাখিলে ফলাফলের শীর্ষে মুন্সীরহাট আলিম মাদ্রাসা

আপডেটঃ : শুক্রবার, ৫ জুন, ২০২০

 

শিমুল হাছান:

দাখিল পরীক্ষার ফলাফলের দিক দিয়ে ধারাবাহিক শীষর্স্থান অর্জন করেছে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী মুন্সীরহাট আই এইচ ইসলামিয়া আলিম মাদ্রাসা। চলতি বছরের ২০২০ সালের দাখিল পরীক্ষায় আলোড়ন সৃষ্টিকারী আধুনিক শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে মুন্সীরহাট আই এইচ ইসলামিয়া আলিম মাদ্রাসা সফলতায় এবার চাঁদপুর জেলায় শীর্ষ¯স্থান অর্জন করেছে ।

এ মাদ্রাসা থেকে এবার ৮৭ জন অংশগ্রহণকারী শিক্ষার্থীর মধ্যে ১৪ জন জিপিএ-৫ সহ ৮৭ জনই উত্তীর্ণ হয়েছে। তাছাড়া ৬০ জন ‘এ’ গ্রেড, ১১ জন ‘এ’ মাইনাস ও মাত্র ২ জন ‘বি’ গ্রেড পেয়েছে।ঈর্ষণীয় এ ফলাফলে ছাত্র-ছাত্রী, শিক্ষক ও অভিভাবকদের মধ্যে এ দূর্যোগময় মুহুর্তে ছিলো উৎসবে আনন্দে ।

মাদ্রাসাটি প্রতিষ্ঠালগ্ন থেকেই অত্র এলাকায় জ্ঞান বিস্তারে অগ্রণী ভূমিকা পালন করছে। এক্ষেত্রে প্রতিষ্ঠাতা পরিবারের অন্যতম সদস্য ও বর্তমান সভাপতি আলহাজ্ব মাহবুবুর রহমান মিয়া অক্লান্ত পরিশ্রম ও সার্বক্ষনিক দিকনির্দেশনার কারনে আজ এ বিদ্যাপিঠটি দিন দিন সুনাম অর্জন করতে চলছে। তিনি অত্যন্ত মেধাবী ও পরিশ্রমী হওয়ায় শত ব্যস্ততার মাঝেও মাদ্রাসা সার্বিক খোঁজ খবর, দিক নির্দেশনা এবং ছাত্র-ছাত্রী, শিক্ষক ও অভিভাবকদের নিয়ে শিক্ষার মানোন্নয়নে মতবিনিময় সভা করেন।

ভালো ফলাফলের জন্য তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মুন্সীরহাট আই এইচ ইসলামিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব মাও. মোরশেদ আলম মহান আল্লাহ তায়ালার দরবারে শুকরিয়া জ্ঞাপন করে বলেন, গভর্নিং বডির সভাপতি, সদস্যবৃন্দর নিবিড় পরিচর্যা , শিক্ষকদের আন্তরিকতা ও দক্ষতা , ছাত্র-ছাত্রীদের কঠোর পরিশ্রম এবং অভিভাবক ও অত্র এলাকার গুণীজনদের সহযোগিতা ও দোয়া এ ফলাফলের পেছনে ভূমিকা রেখেছে।

আগামীতে আরও ভালো করার জন্য শিক্ষার্থী ও শিক্ষকদের জোর প্রচেষ্ঠা অব্যাহত থাকবে এবং দেশ ও জাতীর ক্রান্তিলগ্নে মুন্সীরহাট আই এইচ ইসলামিয়া আলিম মাদ্রাসার শিক্ষার্থীরা আদর্শিক ও নৈতিকতার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…