• শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০১:০৭ পূর্বাহ্ন

বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের খুনি মাজেদের ফাঁসি কার্যকর

আপডেটঃ : রবিবার, ১২ এপ্রিল, ২০২০

নিজস্ব প্রতিবেদকঃ

 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যা মামলার আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন (বরখাস্ত) আব্দুল মাজেদের ফাঁসি কার্যকর করা হয়েছে। শনিবার দিবাগত রাত ১২ টা ১ মিনিটে ঢাকার কেন্দ্রীয় কারাগারে (কেরানীগঞ্জ) মাজেদের ফাঁসি কার্যকর করা হয়।

 

গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম। এদিকে, ঢাকা কেন্দ্রীয় কারাগার ফটকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পুলিশ এবং র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) অতিরিক্ত সদস্য মোতায়েন করা হয়েছে। একইসঙ্গে রয়েছেন কারারক্ষীরাও।

 

এর আগে শনিবার রাত ১০টা ৫২ মিনিটে কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল মোস্তফা কামাল পাশা কারাগারে গিয়ে পৌঁছেন। এরও আগে শনিবার রাত সোয়া ১০টার দিকে ঢাকার সিভিল সার্জন পৌঁছেন কারাগারে। এরপর ১০টা ৪৭ মিনিটে পৌঁছেন জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট।

 

 

বঙ্গবন্ধুকে হত্যার পর বিগত দুই দশক ধরে আব্দুল মাজেদ পালিয়ে ভারত ছিলেন। গত মার্চের মাঝামাঝি সময়ে তিনি ঢাকায় আসেন। পরে গত ৬ এপ্রিল দিবাগত রাত ৩টার দিকে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সদস্যরা রাজধানীর মিরপুর থেকে তাকে গ্রেফতার করেন। ২০০৯ সালে বঙ্গবন্ধু হত্যা মামলায় আব্দুল মাজেদসহ ১২ আসামিকে মৃত্যুদণ্ড দেওয়া হয়।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…