• শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০২:১৩ পূর্বাহ্ন

শাহরাস্তি লাকামতা সপ্রাবিতে তাঁলা ঝুলিয়ে দিয়েছে তাঁতীলীগ নেতা সিদ্দিকুর

আপডেটঃ : রবিবার, ৩ মার্চ, ২০১৯

শাহরাস্তি প্রতিনিধি : শাহরাস্তির লাকামতা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে তুচ্ছ ঘটনার জের ধরে স্কুলের কর্ক্ষে তালা ঝুলিয়ে দিয়েছে, তাঁতীলীগ সুচীপাড়া উওর ইউনিয়ন তাঁতীলীগ সভাপতি নামধারী সিদ্দিকুর রহমান।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলী খাঁন সহকারী উপজেলা শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগ করেছেন। লিখিত অভিযোগ ও বিদ্যালয়ের শিক্ষকরা জানান, ৩ মার্চ রবিবার সকাল সাড়ে ৯ টায় বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিদ্যালয় আঙ্গিনা পরিস্কার করছিলেন। ২ জন শির্ক্ষাথী টিউবওয়েল থেকে পানি আনছিলেন । ছাত্র- ছাত্রীদের দিয়ে কেন আঙ্গিনা পরিস্কার ও পানি আনবে এ বিষয়ে তিনি শিক্ষকদের কাছে জানতে চান।

এসময় তাঁতীলীগ নেতা সিাদ্দকুর রহমান স্কুলের অফিস কক্ষে এসে শিক্ষকদের অকথ্য ভাষায় গালা-গালি করতে থাকে। একপর্যায়ে তিনি লাঠি-সোটা নিয়ে শিক্ষকদের উপর হামলা করতে চাইলে, তারা ভয়ে পার্শ্ববর্তী স্কুল ব্যবস্থাপনা কমিটির সভাপতি সেলিম খানের বাড়ীতে আশ্রয় নেয়। পরবতীতে তিনি স্কুলের টেবিলের উপর থাকা তালা শ্রেণীকর্ক্ষে ঝুলিয়ে দেন।

এ সময় বিদ্যালয়ের শির্ক্ষাথীরা ভয়ে ক্লাস কক্ষ থেকে বের হয়ে বাড়ীতে চলে যায়।

লিখিত অভিযোগে শিক্ষকরা আরো জানান, বিদ্যালয়ের জায়গা দখল করে দোকান ঘর নির্মান, বিদ্যালয়ের ২টি রেইন্টি কড়ই গাছ কর্তন ও বিদ্যালয়ের সোলার প্যানাল থেকে লাইন সংযোগ নিয়ে দোকানে ব্যবহার সহ শিক্ষকদের সাথে প্রতিনিয়তই অশালীন আচরন মহিলা শিক্ষকদের উত্যকত, করা সহ নিরাপত্তা হীনতার বিষয়ে লিখিত অভিযোগে উল্লেখ করেন।

বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কশিশনার (ভূমি) লিটুস লরেন্সস চিরান, অবগত হওয়ার পর ত্যাক্ষনিক ভাবে প্রশাসনের পক্ষ থেকে শাহরাস্তি থানাকে বিষয়টি অবগত করেন। পরবতীর্তে থানার উপ-পরিদর্শক নজরুল ইসলাম ভুইঁয়া, ঘটনাস্থলে পৌছে দুপুর ২টা ৪০ মিনিটে বিদ্যালয়ের শিক্ষকদের সঙ্গে নিয়ে শ্রেণীকক্ষের তালা খুলে দেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ভারপ্রাপ্ত ও সহকারী কমিশনার (ভূমি) লিটুস লরেন্স চিরান জানান, বিষয়টি আমরা অবগত হওয়ার পরই, থানা প্রশাসন কে অবগত করেছি। এ বিষয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে। এ বিষয়ে তাতীঁলীগ নেতা সিদ্দিকুর রহমানের সাথে মুঠোফোনে যোগাযোগ করে ও পাওয়া যায়নি।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…