• মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৯:৪০ অপরাহ্ন

পূণরায় মদিনাতুল উলুম ইসলামিয়া দাখিল মাদ্রাসায় সভাপতি হলেন মুনছুর আহমেদ বিপ্লব

আপডেটঃ : শনিবার, ২৮ আগস্ট, ২০২১

হাজীগঞ্জ ব্যুরো
হাজীগঞ্জের গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়নের পালিশারা মদিনাতুল উলুম ইসলামিয়া দাখিল মাদরাসার ম্যানেজিং কমিটিতে আবারো সভাপতি নির্বাচিত হলেন সাপ্তাহিক মানবখবর পত্রিকার প্রকাশক ও সম্পাদক, হাজীগঞ্জ প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মুনছুর আহমেদ বিপ্লব। গত ২৫ আগষ্ট (বুধবার) বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড ঢাকা কর্তৃক মাদরাসার এডহক কমিটি অনুমোদন দেয়া হয়।
কমিটির অন্য সদস্যরা হলেন, সদস্য সচিব ও মাদ্রাসার সুপার মো. আল ফারুক, শিক্ষক প্রতিনিধি বদিজ্জামান, অভিভাবক প্রতিনিধি মো. নাছির উদ্দিন। মুনছুর আহমেদ বিপ্লব, মাদরাসার ম্যানেজিং কমিটির সভাপতি ছাড়াও তিনি জাতীয় দৈনিক ভোরের কাগজের হাজীগঞ্জ উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন।
এ ছাড়াও তিনি গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়ন যুবলীগের সভাপতি পদে এবং ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য ও উপজেলা যুবলীগের সদস্য পদে দায়িত্ব পালন করছেন। মুনছুর আহমেদ বিপ্লব হাজীগঞ্জ সবুজ সংঘের আজীবন সদস্য সহ বিভিন্ন সামাজিক সংগঠনের দায়িত্ব পালন করছেন। পাশাপাশি তিনি ১ম শ্রেনির ঠিকাদার (মেসার্স আদর এন্টার প্রাইজ) এবং হাজীগঞ্জ সাবরেজিষ্ট্রি অফিসে দলিল লিখক হিসেবে কাজ করে আসছেন।
মুনছুর আহমেদ বিপ্লব চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকার সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউওমের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, মাদ্রাসার সুনাম ও শিক্ষার গুনগত মান ধরে রাখতে আমার প্রচেষ্টা অব্যাহত থাকবে। বিশেষ করে মাদ্রাসাটি ভবিষ্যতে শতভাগ ফলাফলের মাধ্যমে এগিয়ে নিতে, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, ম্যানেজিং কমিটি, অভিভাবক, শিক্ষক, শিক্ষার্থী ও এলাকাবাসীর সার্বিক সহযোগিতা চাই।
তিনি আরও বলেন, আমার বাবা উক্ত মাদ্রাসার ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি প্রয়াত আবুল কালাম মিয়াজির স্বপ্ন বাস্তবায়নে মাদ্রারাসার অসমাপ্ত কাজ গুলো বাস্তবায়ন করার চেষ্টা করব। আমার বিশ্বাস যেভাবে সবাই বিগত দিনে সহযোগিতা করেছিলেন, একই ভাবে সকলের সহযোগিতা ও ভালোবাসা থাকলে উক্ত প্রতিষ্ঠানটির শুনাম ও উন্নয়নের ধারাবাহিকতা বজায় থাকবে ইনশাআল্লাহ।
মাদ্রাসার সুপার মো. আল ফারুকের জানান, প্রতিষ্ঠাতা সামছুদ্দিন পাটওয়ারী মারা যাওয়ার পরে প্রতিষ্ঠানটি জরাজীর্ন অবস্থায় ছিলো। তেমন কোন ভবনই ছিলোনা। এতে করে শিক্ষার্থীদের পাঠদানে সমস্যা হতো। বর্তমান সভাপতির পিতা মরহুম আবুল কালাম মিয়াজি দায়িত্ব পালনকালীন সময়ে তাঁর নিজ উদ্যোগে এবং এলাকাবাসীর সহযোগিতা নিয়ে এই দ্বীনি প্রতিষ্ঠানের অবকাঠামোসহ ব্যাপক উন্নয়নমূলক কাজ করেছেন।
তিনি বলেন, তারই ধারাবাহিকতায় বর্তমান সভাপতি (মুনছুর আহমেদ বিপ্লব) প্রথম মেয়াদে অল্প সময়ের মধ্যে প্রতিষ্ঠানের বেশ কিছু উন্নয়নমূলক কাজ করেন। এদিকে মুনছুর আহমেদ বিপ্লব মদিনাতুল উলুম ইসলামিয়া দাখিল মাদ্রাসায় ম্যানেজিং কমিটির পুনরায় সভাপতি নির্বাচিত হওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন এলাকাবাসী।

 


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…