• শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:৫০ পূর্বাহ্ন

চাঁদপুরে পুলিশের আয়োজনে ছাত্রছাত্রীদের মাঝে সচেতনতা সৃষ্টিতে আলোচনা

আপডেটঃ : রবিবার, ১৪ জুলাই, ২০১৯

চাঁদপুর প্রতিনিধি:
চাঁদপুরে ট্রাফিক আইন, ইভটিজিং ও সোস্যাল মিডিয়া সম্পর্কে ছাত্রছাত্রীদের মাঝে সচেতনতা সৃষ্টিতে মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে চাঁদপুর পৌর হাফেজ মাহমুদ উচ্চ বিদ্যালয়ে জেলা পুলিশ প্রশাসনের আয়োজনে মুক্ত আলোচনা কয়েকশত ছাত্রছাত্রীদের উপস্থিতিতে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর মডেল থানার ওসি মো. নাছিম উদ্দিন। সময় তিনি বলেন, ছাত্রীদের সাথে কেউ ইভটিজিং করলে তোমরা তা দলগতভাবে প্রতিবাদ করবে এবং সাথে সাথে ৯৯৯ নাম্বারে ফোন দিবে। ৫ মিনিটের মধ্য পুলিশ এসে উপস্থিত হবে। এছাড়া তোমাদেরকে অবশ্যই ট্রাফিক আইন সম্পর্কে জানতে হবে এবং তা মেনে চলতে হবে। ট্রাফিক আইন সম্পর্কে তোমাদের ধারনা রাখাটা খুবই জরুরী।

তিনি শিক্ষদের উদ্দেশ্যে বলেন, শিক্ষার্থীদের ৯৯৯ এ ফ্রিকলের বিষয়ে বোঝাবেন। এ নাম্বারে ফোন করলে কোন টাকা কাটে না। কোন ছাত্রী বিপদে পড়লে এ নাম্বারে ফোন করলে পুলিশ দ্রুত সময়ে ঘটনাস্থলে পৌঁছবে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বিশেষ করে সোস্যাল মিডিয়ায় যে কোন গুজব থেকে নিজেদের নিরাপদ রাখতে হবে। এ ধরনের কোন পোষ্টে লাইক, কমেন্ট ও শেয়ার করা থেকে বিরত থাকতে হবে। পরিবারের অন্য সদস্যদের বলবে, যাতে ফেজবুকে যে রাষ্ট্র বিরোধী কোন মন্তব্য না করে, তাহলে আইনী ব্যাবস্থা গ্রহন করা হবে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা কাজী সুরাইয়া আক্তারের সভাপতিত্বে ও উপ-পরিদর্শক মো. ইসমাইল হোসাইনের পরিচালনায় বক্তব্য রাখেন পুলিশ সার্জেন্ট আব্দুল্লা আল নোমান, উপ-পরিদর্শক পলাশ বড়ুয়া, গনেশ চন্দ্র দাস। এসময় শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন রুনা লায়লা, আবেদা খাতুন, তপন কুমার দাস, শেখ ফরিদা, ওমর ফারুক, ইকরামুল হক ও ওয়াজি উল্লা।

 


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…