বিশেষ প্রতিনিধি :

আজ ৪ জুলাই- ২০১৯ বিশিষ্ট সাংবাদিক,গণমাধ্যম সংগঠক ও জাতীয় সাংবাদিক ঐক্য পরিষদ কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম রনি জন্মদিন। তাঁর জন্মদিনে বিডিপি নিউজ ও পাঠক সংবাদ পরিবারের পক্ষ থেকে নিরন্তর শুভেচ্ছা ও শুভকামনা।

১৯৮৩ সালের এই দিনে তিনি ইলিশের বাড়ি চাঁদপুর জেলার, মতলব দক্ষিণ উপজেলার বদরপুর গ্রামে পৈত্রিক নিবাসে জন্মগ্রহণ করেন।

সাইফুল ইসলাম রণি ২০০৪ সালে চাঁদপুরের স্থানীয় দৈনিক চাঁদপুর প্রবাহ পত্রিকার মধ্য দিয়ে সাংবাদিকতা শুরু করেন। সাংবাদিকতার পাশাপাশি তিনি একাধিক জাতীয় দৈনিক, সাপ্তাহিক, মাসিক, লিটন ম্যাগাজিন ও ঈদ সংখ্যায় তার গল্প, ছড়া, কবিতা প্রকাশিত হয়েছে।

পরবর্তীতে তিনি জাতীয় দৈনিক জনতা, দৈনিক বর্তমান বাংলা, দৈনিক এশিয়া বানী, দৈনিক আকজের প্রভাত, সংবাদ বিডি ২৪ ডটকম, নিউজ ফেয়ার ২৪ ডটকমসহ স্থানিয় দৈনিক সাপ্তাহিক পত্রিকায় গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

এ ছাড়াও তিনি- বাংলাদেশ গ্রোসারী বিজনেজ এসোসিয়েশন (বিজিবিএ) এর নির্বাচিত ডাইরেক্টর, আব্দুস সামাদ মেমোরিয়াল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পরিচালক, চাঁদপুর জার্নালিস্ট অ্যাসোসিয়েশন ঢাকার আহবায়ক, প্রেস এসোসিয়েশন অব বাংলাদেশ’র সহ-সভাপতি, স্বপ্নীলকন্ঠ সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক, বাংলাদেশ অনলাইন প্রেসক্লাবের সহ-সভাপতি, চর্যাপদ সাহিত্য একাডেমির সহ-সভাপতি, বদরপুর সমাজকল্যাণ পাঠাগারের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, বাংলাদেশ এডিটরস ফোরামের নির্বাহী সদস্য, বাংলাদেশ লেখক ফোরাম নির্বাহী সদস্য, নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় সদস্য, মতলব সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতাসহ আরও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন।

বর্তমানে সাইফুল ইসলাম রনি সরকারী মিডিয়া তালিকাভুক্ত জাতীয় দৈনিক ‘মাতৃভূমির খবর’ পত্রিকার সিনিয়র সহ-সম্পাদক, ঢাকা থেকে প্রকাশিত জাতীয় অনলাইন “বিডিপি নিউজ ২৪ ডটকমের প্রকাশক-সম্পাদক ও সাপ্তাহিক পাঠক সংবাদ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে দায়িত্বে রয়েছেন।

তাঁর বন্ধু চ্যানেল আই এর স্টাফ রিপোর্টার মহসিন হোসাইন জানিয়েছেন, সাইফুল ইসলাম রনি অত্যন্ত ভালো এবং সাদা মনের মানুষ। অনেক সৃজনশীল। দেশের গণমাধ্যমে তার মতো মেধাবী সংগঠক প্রয়োজন।

সাংবাদিক সাইফুল ইসলাম রনি বলেন- এবার জন্মদিনে তেমন আড়ম্বর নেই। ঢাকায় জেএসপি’র কেন্দ্রীয় কার্যালয়ে প্রিয় কিছু মানুষকে নিয়ে সন্ধায়
কেক কাটবো এবং বন্ধু-বান্ধব-শুভাকাঙ্খীদের সঙ্গে আড্ডা দিবো।

Share This post