প্রতিকী ছবি :

মোহাম্মদ হাবীব উল্যাহ্,
চাঁদপুর সদর উপজেলার রামপুর ইউনিয়নের দেবপুর বাজার সংলগ্ন এলাকার ভুূট্টা ক্ষেত থেকে অজ্ঞাত এক যুবকের অর্ধ-গলিত লাশ উদ্ধার করেছে চাঁদপুর মডেল থানা পুলিশ। মঙ্গলবার সন্ধ্যায় কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের পাশে ওই ইউনিয়নের চর-বাকিলা নামক মাঠ থেকে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চাঁদপুর সদর হাসপাতাল মর্গে পাঠায় পুলিশ। এই সংবাদ লেখা পর্যন্ত যুবকের পরিচয় পাওয়া যায়নি।
স্থানীয় সূত্রে জানা গেছে, এই দিন দুপুর থেকে চর-বাকিলা মাঠ সংলগ্ন এলাকায় পঁচা ও উৎকট গন্ধ চারদিকে ছড়িয়ে পড়ে। পরে স্থানীয়রা গন্ধের উৎস খুঁজতে গিয়ে ওই মাঠের একটি ভুট্টার ক্ষেতে অর্ধ-গলিত যুবকের লাশ দেখতে পেয়ে চাঁদপুর মডেল থানায় খবর দেয়। বিষয়টি চারদিকে ছড়িয়ে পড়লে লাশের পাশে স্থানীয় ও এলাকাবাসীসহ কয়েক শতাধীক নারী-পুরুষের ভীড় জমে।
পরে চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আবদুর রশিদসহ সঙ্গীয় ফোর্স ঘটনাস্থলে উপস্থিত হয়ে লাশের সুরতহাল রিপোর্ট শেষে ময়নাতদন্তের জন্য চাঁদপুর সদর হাসপাতাল মর্গে পাঠায়। ধারনা করা হচ্ছে, দুই-তিন আগে অজ্ঞাত এই যুবককে দূর্বত্তরা হত্যা করে লাশটি ভুট্টা ক্ষেতে রেখে যায়। এ দিকে লাশের পরিচয় সনাক্তে কামরাঙ্গা গ্রামের একটি পরিবার থানায় গিয়েছেন বলে জানা গেছে।
এ বিষয়ে চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আবদুর রশিদ বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চাঁদপুর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট এলে মৃত্যুর কারণ বিস্তারিত জানা যাবে। লাশের পরিচয় সনাক্ত ও হত্যার রহস্য উদঘাটনে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হচ্ছে বলে তিনি জানান।

Share This post