• বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০২:৩৭ পূর্বাহ্ন

বর্ণাঢ্য আয়োজনে হাজীগঞ্জ থানায় ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন

আপডেটঃ : সোমবার, ৮ মার্চ, ২০২১

মোহাম্মদ হাবীব উল্যাহ্
ব্যাপক উৎসাহ-উদ্দিপনা ও বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশ এলডিসি (স্বল্পন্নোত) থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশপ্রাপ্তি ও ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণের দিনটিতে আনন্দ উদযাপন করে হাজীগঞ্জ থানা পুলিশ। রোববার সারা দেশের ৬৬০টি থানায় একযোগে ঐতিহাসিক এই ৭ই মার্চ উদযাপনের মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করা হয়।
এ দিন দুপুর ৩টায় পবিত্র কোরআন তেলওয়াত ও গীতা পাঠের মধ্য দিয়ে আনন্দ উদযাপন অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। এরপর অতিথিদের সাথে নিয়ে কেক কাটেন, প্রধান অতিথি হাজীগঞ্জ পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ.স.ম মাহবুব-উল আলম লিপন। কোরআন তেলওয়াত করেন, হাজীগঞ্জ থানা মসজিদের পেশ ইমাম হাফেজ মোহাম্মদ মাহফুজুল আলম ও গীতা পাঠ করেন, কনস্টেবল তরুণ মজুমদার।
কেক কাটা শেষে প্রজেক্টরের মাধ্যমে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ, প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়ের আন্তর্জাতিক ম্যাগাজিন নিউজ উইকে প্রকাশিত মন্তব্য কলামের বাংলা অনুবাদ পাঠ, ইউনেস্কো কর্তৃক ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে ‘বিশ্ব প্রামান্য ঐতিহ্য’ ঘোষণা বক্তব্য, জাতিসংঘের মহাসচিব এন্তনিউ গুতেরেজ কর্তৃক শুভেচ্ছা বার্তা ও ২০০৯ সাল চলতি বছর পর্যন্ত বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের প্রমাণ্য চিত্র প্রদর্শণ করা হয়।
প্রামাণ্য চিত্র প্রদর্শণ শেষে প্রধান অতিথির বক্তব্য রাখেন, পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপন, অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ ও ফরিদগঞ্জ সার্কেল) মো. সোহেল মাহমুদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. আবু তাহের, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি রোটা. আলী আশ্রাফ দুলাল, সাপ্তাহিক হাজীগঞ্জের ভারপ্রাপ্ত সম্পাদক মহিউদ্দিন আল আজাদ প্রমুখ।
হাজীগঞ্জ থানার আয়োজনে এবং ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হারুনুর রশিদের সভাপতিত্বে ও উপ-পরিদর্শক (এসআই) রবিউল ইসলামের সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠান শেষে বাদ মাগরিব সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটা. আহসান হাবিব অরুন, হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ্ব আসফাকুল আলম চৌধুরী উপস্থিত ছিলেন।
এ সময় হাজীগঞ্জ থানার পুলিশ পরির্দশক (তদন্ত) মোহাম্মদ ইব্রাহিম খলিলসহ অতিথি হিসেবে সকল ইউপি চেয়ারম্যান, পৌরসভার কাউন্সিলরবৃন্দ, উপজেলা ও পৌর যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, প্রেসক্লাব নেতৃবৃন্দ, জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধি, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, সুধিসহ সর্বস্তরের জনসাধারণ উপস্থিত ছিলেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…