• রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৫:২৩ অপরাহ্ন

হাজীগঞ্জের শিশু আরাফের হত্যার রহস্য উদঘাটন, গ্রেপ্তার- ২

আপডেটঃ : মঙ্গলবার, ৯ জুন, ২০২০

মোহাম্মদ হাবীব উল্যাহ্
চট্টগ্রামে খুন হওয়া হাজীগঞ্জের শিশু আবদুর রহমান আরাফ (২) কে হত্যার রহস্য উদঘাটন করেছে বাকুলিয়া থানা পুলিশ। এই ঘটনায় সোমবার দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা হলেন, ওই বাড়ির (৭তলা ভবন) দারোয়ান হাছান ও তার মা। এর আগে গত রোববার রাতে দারোয়ান হাছান, তার মায়ের সহযোগিতায় শিশু আরাফকে হত্যা করে বাড়ির ছাদে পানির ট্রাঙ্কিতে ফেলে রাখে তারা।
এদিন (রোববার) বিকালে শিশু আরাফ নিখোঁজ হয়। রাতেই পানির টাঙ্কি থেকে তার মৃতদেহ উদ্ধার করে পুলিশ। নিহত শিশুর বাবা আবদুল কাইয়ুম চট্রগ্রামের বাকুলিয়া থানাধীন মিয়া খান নগর এলাকার ম্যাচ ফ্যাক্টরী মুনসুর আলী রোডের ৭তলা ভবনের নিচতলায় সপরিবারে ভাড়া বাসায় থাকেন। তাদের গ্রামের বাড়ি হাজীগঞ্জ উপজেলার গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়নের তারালিয়া গ্রামে। তিনি চট্রগ্রামে অপসোনিন ফার্মার সিনিয়র মেডিকেল অফিসার পদে কর্মরত।
শিশুর বাবা আব্দুল কাইয়ুম জানান, দারোয়ান হাছান পুলিশের কাছে স্বীকারোক্তি দিয়েছে। তার প্রায় ১৫ লাখ টাকা ঋণ রয়েছে। সে এই ঋণের টাকা পরিশোধের জন্য প¦ার্শবতী ফরিদের পরামর্শে হাছান ও তার মা আরাফকে হত্যা করে। তাদের উদ্দেশ্য ছিলো, আরাফকে হত্যা করলে বাড়ীর মালিক নুরুল আমিন ঝামেলায় পড়বেন। এতে তার বেশ কিছু টাকা খরচ হবে। আর ওই টাকা হাছানের মাধ্যমে খরচ হবে। এতে সে লাভবান হবে এবং তার ঋণের টাকা পরিশোধ হবে।
জানা গেছে, ওই ভবনের মালিক নুরুল আলম আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে ওই ওয়ার্ডে (১৯ নং ওয়ার্ড) কাউন্সিলর পদে আওয়ামী লীগ থেকে সম্ভাব্য প্রার্থী। তার ভাই একই ওয়ার্ডে বিএনপি সমর্থিত কাউন্সিলর। এই দুই ভাইয়ের হত্যার বলি হয়েছে কিনা সেটিও খতিয়ে দেখা হচ্ছে পুলিশ। মামলার তদন্ত করছেন, চট্রগাম মহানগরের বাকুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আমির হোসেন
হত্যাকান্ডের শিকার শিশু আরাফের মা বলেন, নিখোঁজের সময় দারোয়ান হাছান বাড়ীর গেইটে দাঁড়ানো ছিল এবং তার মা বোরকা পরা অবস্থায় তার সাথেই ছিল। তখনই আমাদের সন্দেহ হয়েছে। সোমবার রাতে শিশুটির গ্রামের বাড়ি হাজীগঞ্জ উপজেলার গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়নের তারালিয়া গ্রামে তাকে দাফন করা হয় বলে তিনি জানান।
বাকুলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নেজাম উদ্দিন জানান, শিশু আরাফকে হত্যার দায়ে ওই ভবনের দারোয়ান ও তার মাকে গ্রেফতার করা হয়েছে। আজ দুপুরে (মঙ্গলবার) গ্রেপ্তারকৃতদের চট্টগ্রাম ম্যাজিষ্ট্রেট আদালতে জবানবন্দী নেয়া হয়।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…