• সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৬:৪৭ পূর্বাহ্ন

চাঁদপুরে সামাজিক দূরত্ব ও জনসচেতনতায় সেনাবাহিনীর তৎপরতা

আপডেটঃ : মঙ্গলবার, ৭ এপ্রিল, ২০২০

 

চাঁদপুর প্রতিনিধিঃ

করোনা ভাইরাস প্রতিরোধে চাঁদপুর শহরের সর্বসাধারণকে ব্যাপকভাবে সচেতন করার লক্ষ্যে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ছামিউল ইসলামের নেতৃত্বে সেনাবাহিনীর একটি টিম ব্যাপক তৎপরতা চালিয়েছে।

সোমবার (৬ এপ্রিল) সকাল থেকে শহরের বিভিন্ন এলাকায় মাইকিং করে এবং সড়কে পানির সাথে জীবানু নাশক মিশিয়ে ছিটিয়ে দেন।

সকালে মেজিস্ট্রেটসহ সেনাবাহিনীর সদস্যরা জেলা প্রশাসক কার্যালয় থেকে যাত্রা শুরু করেন। এরপর বাসস্ট্যান্ড হয়ে স্টেডিয়াম রোড, মিশন রোড, মুক্তিযোদ্ধা সড়ক, কালিবাড়ী শপথ চত্বর এলাকায় সাধারণ জনগণকে সচেতন করার উদ্দেশ্যে মাইকিং করেন। এরপর শহরের বড় স্টেশন এলাকায় সাধারণ মানুষকে ঘর থেকে বাহির না হওয়ার জন্য সর্তক করে দেন। এরপরে শহরের কালিবাড়ী মোড় এবং পালবাজার ব্রীজের সামনের সড়কে পানির সাথে জীবানু নাশক মিশিয়ে সড়কে ছিটিয়ে দেন।

এই সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ছামিউল ইসলাম সাধারণ মানুষকে সচেতন হওয়ার জন্য মাইকিং করে সরকারি নির্দেশনা বলেন। এ সময় অযথা সড়কে ঘুরাঘুরি করার কারণে দুইজনকে ৫শ’ টাকা করে ১ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

গণমাধ্যমের উদ্দেশ্যে বক্তব্য রাখেন সেনাবাহিনীর ক্যাপ্টেন সাইম। তিনি বলেন, কিছু মানুষ মনে করছে আমাদের দেশে করোনার প্রকোপ কমে আসছে। কিন্তু ধারণাটি ভুল। বর্তমান সময়টি হচ্ছে করোনা ভাইরাস বিস্তারের মুখ্যম সময়। এই সময়টিতে আমাদের বেশী সচেতন থাকতে হবে। আপনারা যদি অন্যান্য দেশগুলো দেখেন যুক্তরাষ্ট্র কিংবা স্পেন। সেখানে ৩০দিন পরে বিস্তার বেশী শুরু হয়েছে। সুতরাং আমাদেরকে আরো বেশী সচেতন হতে হবে। আমরা সাধারণ মানুষকে বুঝাচ্ছি মানুষ যেন ঘর থেকে বাহির না হয়। আর যদি বের হয়, তাহলে যেন মাস্ক পরে বের হয়। একই সাথে আমরা শহরের গুরুত্বপূর্ন স্থানে পানির সাথে ব্লিসিং পাউডার মিশিয়ে পানি ছিটাচ্ছি। লোকজনকে বুঝানোর চেষ্টা করছি। আশা করছি সাধারণ মানুষ আমাদের কাজে সহযোগিতা করবেন এবং আমাদের সাথে থাকবেন।

পরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সেনাসদস্যরা শহরের পুরাণ বাজার লোহারপুল, নতুন রাস্তা এলাকায় অভিযান চালায়।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…