• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০১:৩৬ পূর্বাহ্ন

হাজীগঞ্জে হোম কোয়ারেন্টাইন না মানায় দুই প্রবাসীকে ২০ হাজার টাকা জরিমানা

আপডেটঃ : বৃহস্পতিবার, ১৯ মার্চ, ২০২০

নিজস্ব প্রতিনিধিঃ
হোম কোয়ারেন্টাইন না মানায় চাঁদপুরের হাজীগঞ্জে দুই প্রবাসীকে নগদ ২০ হাজার টাকা জরিমানা করেছেন, ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্্েরট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়া। আজ দুপুরে ইতালি প্রবাসী মো. আব্দুল আজিজ ও যুক্তরাষ্ট্র (আমেরিকা) প্রবাসী মো. দাউকে নগদ ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়।
ইতালি প্রাবসী মো. আব্দুল আজিজ উপজেলার সদর ইউনিয়নের সুহিলপুর গ্রামের মৃত ওলি উল্যাহ্র ছেলে এবং যুক্তরাষ্ট্র (আমেরিকা) প্রবাসী মো. দাউদ বড়কুল পূর্ব ইউনিয়নের দক্ষিণ বড়কুল গ্রামের মৃত সিদ্দিকুর রহমানের ছেলে।
উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, সম্প্রতি দেশে ফিরেছেন ইতালি প্রবাসী আব্দুল আজিজ ও আমেরিকা প্রবাসী মো. দাউদ। করোনা ভাইরাস জনিত কারনে সরকারি নির্দেশনা অনুযায়ী প্রবাস ফেরত ব্যক্তিদের ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার কথা রয়েছে।
কিন্তু আব্দুল আজিজ ও মো. দাউদ সরকারি নির্দেশনা অমান্য করে বাইরে দিব্যি ঘোরাফেরা করায় ভ্রাম্যমান আদালত তাদেরকে ১৮৬০ আইনের ২৬৯ ধারা অনুযায়ী নগদ ১০ হাজার টাকা করে দুইজনকে মোট ২০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করে। এ সময় তাদেরকে মৌখিক সর্তক করা হয় এবং সরকারি নির্দেশনা অনুযায়ী চলার পরামর্শ দেয়া হয়।
ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে হাজীগঞ্জ সদর ইউনিয়নে করোনা ভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং প্রবাসী ফেরত ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণ ও নিয়মিত তদরাকিকরণ কমিটির প্রধান সমন্বয়কারী ও উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ শাহজাহান, আহবায়ক ও ইউপি চেয়ারম্যান আলহাজ্ব সফিকুল ইসলাম মীর এবং বড়কুল পূর্ব ইউনিয়নের প্রধান সমন্বয়কারী ও উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মো. মনিরুল ইসলাম পাটোয়ারী, আহবায়ক ও ইউপি চেয়ারম্যান আলহাজ্ব কবির হোসেন মিয়াজী উপস্থিত ছিলেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…