• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:২৯ অপরাহ্ন

ফরিদগঞ্জের গাজীপুর ফাজিল মাদ্রাসায় মুজিব বর্ষ উপলক্ষে প্রস্তুতি সভা

আপডেটঃ : মঙ্গলবার, ১৭ মার্চ, ২০২০

 

শিমুল হাছান:

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী (মুজিববর্ষ) উপলক্ষে ফরিদগঞ্জের ঐতিহ্যবাহী গাজীপুর আহম্মদিয়া ফাজিল ডিগ্রী মাদ্রাসার উদ্যোগে পূর্ব প্রস্তুতি মূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

১৬ মার্চ (সোমবার) সকালে মাদ্রাসা মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে অধ্যক্ষ আলহাজ¦ মাওলানা মো. গিয়াস উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান এড. জাহিদুল ইসলাম রোমানের স্নেহধন্য উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক, পৌর সভার সম্ভাব্য মেয়র প্রার্থী আকবর হোসেন মনির।

প্রধান অতিথি আকবর হোসেন মনির তার বক্তব্যে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এক সাগর রক্তের বিনিময়ে বাংলাদেশ স্বাধীন হয়েছে। বঙ্গবন্ধু বাংলাদেশের মাটি ও মানুষের জন্যে তাঁর জীবনকে উৎসর্গ করে গেছেন। একসময় দেশে বঙ্গবন্ধুর নাম মুখে আনা যেতো না। বিএনপি-জামাত তথা স্বাধীনতা বিরোধী চক্র এদেশকে জঙ্গিবাদ রাষ্ট্রে পরিণত করেছিলো। তাদের দুর্নীতির কারণে বাংলাদেশ বার বার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে। এখন আর সেই সুযোগ নেই। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে দেশ এখন অনেক উন্নত হয়েছে।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ, বঙ্গবন্ধু মানেই অনুপ্রেরনা, বঙ্গবন্ধু আমাদের বাঁচার উৎস, বঙ্গবন্ধু একটি নাম নয়, বঙ্গবন্ধু একটি মহাকাব্য, বঙ্গবন্ধুকে ছাড়া একটি দিনও কল্পনা করা যায়। তোমরা (শিক্ষার্থীরা) আগামীতে এ দেশের নেতৃত্ব দেবে। তোমাদের মধ্যে দেশের প্রতি ভালোবাসা থাকতে হবে। ভালোভাবে পড়াশোনা করে মানুষের মতো মানুষ হতে হবে এবং বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করে এগিয়ে যেতে হবে।
মাদ্রাসার সহ- শিক্ষক মাও. আব্দুল মমিনের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ৮ নং পাইকপাড়া দক্ষিন ইউনিয়ন কমিউনিটি পুলিশিং এর সভাপতি, সাবেক ইউপি সদস্য মাইনুদ্দিন পাটওয়ারী, মাদ্রাসার গভর্নিং সদস্য, ইউপি সদস্য আ. ছাত্তার, মাদ্রাসার গভর্নিং বডির সদস্য, পৌর ১নং ওয়ার্ড আ’লীগের সাধারন সম্পাদক মোস্তফা কামাল সুমন, যুবলীগ নেতা জসিম উদ্দিন, সুজন সরকার, সাবেক ছাত্রলীগ নেতা ফয়সাল পাটওয়ারী, মাহাবুব পাটওয়ারী, কাউছার হামিদ র, হাবিবুর রহমান, সোহেল রানা, উপজেলা যুবলীগ নেতা ইমরান হোসেন, হোসেন রাজা, উপজেলা ছাত্রলীগ নেতা নাছির আহাম্মেদ নিরব, পৌর ছাত্রলীগ নেতা আল- আমিন হোসেন, হোসেন মুন্না, শামীম, রেদওয়ান, হৃদয়, কলেজ ছাত্রলীগ নেতা তুহিন, মামুন, আল- আমিন প্রমূখ।

অনুষ্ঠান শেষে আকবর হোসেন মনির, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ বিভিন্ন আন্দোলন সংগ্রামে নিহত সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করেন এবং সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, চাঁদপুরের চাঁদমুখ সফল শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি ও ফরিদগঞ্জ উপজেলা পরিষদের সুযোগ্য চেয়ারম্যান এড. জাহিদুল ইসলাম রোমানের সু-স্বাস্থ্য দীর্ঘায়ু কামনা করে সকলের কাছে দোয়া চেয়েছেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…