• রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৮:৪৪ অপরাহ্ন

ফরিদগঞ্জে প্রশাসনের কঠোর নিরাপত্তায় শান্তিপূর্ন ভাবে আন্তজার্তিক মাতৃভাষা দিব উদযাপন

আপডেটঃ : শুক্রবার, ২১ ফেব্রুয়ারি, ২০২০

শিমুল হাছান:
চাঁদপুর ফরিদগঞ্জে পুলিশের কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে যথাযথ মর্যাদায় আন্তজার্তিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে । আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনের বৃহস্পতিবার রাত ১২ টা ১মিনিটে প্রথমে চাঁদপুর ৪ (ফরিদগঞ্জ) সাংসদ, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি মুহম্মদ বীর মুক্তিযোদ্বা মুহম্মদ শফিকুর রহমান ইউএনও শিউলী হরিকে সাথে নিয়ে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদেরকে সাথে নিয়ে শহীদ বেদীতে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলী প্রদান করেন।
এর পরই উপজেলা চেয়ারম্যান আ্যড জাহিদুল ইসলাম রোমান ইউএনও শিউলী হরিকে সাথে নিয়ে তার দলীয় নেতাকর্মীসহ শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলীন প্রদান করেন দেন।
পরে অতিরিক্ত পুলিশ সুপার আফজান হোসেন ও থানার ওসি আব্দুর রকিবের নেতৃত্বে থানা পুলিশ শহীদ বেদীতে পুষ্পমাল্য দিয়ে শুরু হয় মহান ভাষা দিবস উদযাপনের আনুষ্ঠানিক কার্যক্রম। সবশেষে প্রেসক্লাবের সভাপতি এমকে মানিক পাঠান ও সাধারন সম্পাদক দেলোয়ার হোসেন বেলালের নেতৃত্বে একদল সংবাদকর্মী শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি জানান।
এ ছাড়াও ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি দিয়েছে উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা যুবলীগ, ছাত্রলীগ সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।
এদিকে মহান ২১ ফেব্রুয়ারী উদযাপন উপলক্ষে আজ শুক্রবার সকালে ফরিদগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলী হরির নেত্বত্বে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও সরকারী কর্মকতা কর্মচারীদেরকে নিয়ে প্রভাত ফেরিতে অংশ গ্রহন করেছে। প্রভাত ফেরিটি উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে সমবেত হয়েছে। পরে শহীদ মিনার প্রাংগনে ভাষা দিবস উপলক্ষে সাংষ্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।
সম্প্রতি ফরিদগঞ্জের সাবেক সাংসদ ডঃ শামছুল হক ভুঁইয়া ও বর্তমান সাংসদ মুহম্মদ শফিকুর রহমানের মধ্যে পরস্পর বিরোধী গ্রুপের হামলা মামলায় এলাকা ছিল উক্তপ্ত। যে কারনে বাধ্য হয়ে  বৃহস্পতিবার ফরিদগঞ্জে পুলিশ কঠোর ভুমিকায় নেয়ায় কোন দরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ন ভাবে মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করা সম্ভব হয়েছে বলে অনেকেই মনে করছেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…