• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১২:৪৬ পূর্বাহ্ন

মানব কল্যাণে বরাদ্দকৃত বাজেট শতভাগ বাস্তবায়ন করতে হবে : রফিকুল ইসলাম বীরউত্তম এমপি

আপডেটঃ : শুক্রবার, ২১ ফেব্রুয়ারি, ২০২০

নিজস্ব প্রতিনিধিঃ
হাজীগঞ্জে কিশোরীদের বয়সন্ধিকালীন পুষ্টিজ্ঞান, স্বাস্থ্য সুরক্ষা ও মানসিক সুরক্ষা, গর্ভবতী মায়েদের গর্ভকালীন ও প্রসব পরবর্তী সেবা নিশ্চিতকরণ, অপ্রয়োজনী সিজার পরিহার পূর্বক নরমাল ডেলিভারী বৃদ্ধি করে অর্থনৈতিক অপচয় রোধ করার প্রয়াসে সচেতনামূলক উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃস্পতিবার দুপুরে উপজেলা হলরুমে ‘নিরাপদ মাতৃত্বে টেকসই উন্নত বাংলাদেশ’ শীর্ষক সচেতনতা বৃদ্ধিকরণ এই সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চাঁদপুর-৫ নির্বাচনী আসনের সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম। তিনি বলেন, মানব কল্যাণে বরাদ্দকৃত বাজেট শতভাগ বাস্তবায়ন করতে হবে। এ ক্ষেত্রে মায়েদের সচেতনতা বৃদ্ধি এবং প্রেগন্যান্ট থাকাকালীন সময়ে হাসপাতালে চেকআপের জন্য আসা-যাওয়ার খরচ ও প্রসব পরবর্তীতে মা ও শিশুর জন্য পোশাকসহ প্রয়োজনীয় সব কিছুর ব্যবস্থা করতে হবে। এ ছাড়াও প্রসব পরবর্তীতে মা ও শিশুর কমপক্ষে এক বছর যত্ন নিতে হবে।
উপজেলা প্রশাসন, পরিবার পরিকল্পনা বিভাগ ও ইউপি চেয়ারম্যানদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, হাজীগঞ্জে প্রসব ও প্রসব পরবর্তী সেবা কার্যক্রমের এতো অগ্রগতি, তা আমাকে অভিভূত করেছে। আমরা অনেক এগিয়েছে। আমাদের আর্থ-সামাজিক অবস্থার পরিবর্তন হয়েছে। তবে আমাদের আরো অনেক পথ এগিয়ে যেতে হবে। ইনশ্আল্লাহ আমরা পারবো। এ ক্ষেত্রে সবার আন্তরিক ও সার্বিক সহযেগিতা থাকতে হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়ার সভাপতিত্বে উদ্বুদ্ধকরণ সভায় আরো বক্তব্য রাখেন, পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপন, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অধ্যাপক আবদুর রশিদ মজুমদার, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আহমেদ তানভির হাসান, পরিবার পরিকল্পনা বিভাগের মেডিকেল অফিসার ডা. মঈনুল ইসলাম, প্রেসক্লাব সভাপতি মুন্সী মোহাম্মদ মনির, ইউপি চেয়ারম্যানদের পক্ষে মানিক হোসেন প্রধানীয়া প্রমুখ।
প্রভাষক জাহিদ হাসানের সঞ্চালনায় এ সময় আরো বক্তব্য রাখেন, উপস্থিত গর্ভবতী মা’দের পক্ষে মারজান বেগম, কিশোরীদের পক্ষে রান্ধুনীমুড়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ফারজানা আক্তার। অনুষ্ঠানের শুরুতেই কোরআন তেলওয়াত করেন, পরিবার পরিকল্পনা পরিদর্শক মো. কাউছার আলম ও গীতা পাঠ করেন, পরিবার কল্যাণ পরিদর্শক সাথী দাস।
এ সময় জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটা. আহসান হাবিব অরুনসহ সকল সরকারি কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধি, উপজেলা, পৌর ও ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ এবং অঙ্গ-সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…