• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:২৯ অপরাহ্ন

হাজীগঞ্জে লবণের দাম বৃদ্ধিতে ২ ব্যবসায়ীকে জরিমানা

আপডেটঃ : মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯

নিজস্ব প্রতিনিধি॥
লবণের দাম বৃদ্ধির গুজব নিয়ন্ত্রণে চাঁদপুরের হাজীগঞ্জ বাজারে হাজীগঞ্জ বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়া। মঙ্গলবার বিকালে পৌরসভার বাজার তদারকি টিম ও ব্যবসায়ী নেতৃবৃন্দকে সাথে নিয়ে তিনি এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।
জানা গেছে, এক শ্রেণির অসাধু চক্র লবনের কেজি ১০০-১২০ টাকা হচ্ছে বলে গুজব রটায়। এতে সাধারণ মানুষ দাম বৃদ্ধির আগেই লবণ কিনতে দোকানে ভিড় করে। এ সুযোগে কিছু ব্যবসায়ী কেজি প্রতি ৫ টাকা থেকে ১০ টাকা বৃদ্ধি করে দিয়েছেন। এতে গুজব ও লবণের দাম নিয়ন্ত্রণে এবং জনসচেতনতার লক্ষ্যে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন ইউএনও।
পরে ভোক্তা অধিকার আইনে হাজীগঞ্জ বাজারের দুজন ব্যবসায়ীকে ৯ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়–য়া। এর মধ্যে খোরশেদ আলম নামের ব্যবসায়ীকে ৭ হাজার ও মদন সাহা নামের অপর ব্যবসায়ীকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।
এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়া বলেন, লবণের সংকট নেই এবং দামও বৃদ্ধি করা হয়নি। তাই গুজবে কান না দেয়ার আহবান জানান তিনি। তিনি আরও বলেন, ‘এ ধরণের গুজব বন্ধে প্রশাসন, সাংবাদিক ও সুশীল সমাজকে এগিয়ে আসতে হবে।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…